সাবেক এমপি হেনরী ও তার স্বামী লাবু ৭ দিনের রিমান্ডে

Share Now..

সিরাজগঞ্জ-২ (সিরাজগঞ্জ-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার লাবুর জামিন নামঞ্জুর করে ৭ দিনের রিমান্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (২ অক্টোবর) বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিক সরকার ও সিরাজগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদুর রহমান বিষয়টি  নিশ্চিত করেছেন।

তিনি জানান, এদিন বিকেল ৩টার দিকে সাবেক এমপি হেনরী ও তার স্বামীকে আদালতে হাজির করে সদর থানা পুলিশ। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু নিহতের ঘটনার মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। অন্যদিকে রিমান্ড অবেদনের বিরোধিতা করেন আসামিপক্ষের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ (সদর আমলি আদালত)-এর বিচারক মো. রাসেল মাহমুদ তাদের দুজনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে সোমবার (৩০ সেপ্টেম্বর) মৌলভীবাজার পৌর শহরের সোনাপুরে স্থানীয় আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়ার বাসা থেকে তাদের দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব। হেনরী ও তার স্বামী লাবুর বিরুদ্ধে তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলা রয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামীম তাালুকদার লাবুকে সিরাজগঞ্জ আদালতে হাজির করা হলে তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের রিমান্ড চাওয়া হয়। আদালত শুনানি শেষে তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *