সাহস থাকলে সুষ্ঠু নির্বাচন দিন, ভোটাররাই ফয়সালা করবে: রিজভী

Share Now..

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীর এত ক্ষমতা, সাহস আর আত্মম্ভরিতা কিন্তু সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে তিনি আঁতকে ওঠেন। যদি সাহস থাকে হুংকার বাদ দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন দিন। ভোটাররাই ফয়সালা করবে।

সোমবার (13 নভেম্বর) দলের ডাকা চতুর্থ দফার ৪৮ ঘণ্টার অবরোধের শেষ দিনে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে প্রতিহিংসা এবং জিঘাংসা চরিতার্থ করার হীন মনোবৃত্তি ফুটে উঠেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে তিনি হত্যা করতে চান। এজন্য একটির পর একটি মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে সাজা দিয়েছেন। জনগণের বিজয় অর্জনের পরে তারেক রহমান অচিরেই দেশে ফিরবেন।

তিনি বলেন, সরকারের মতো পুলিশও গায়েবি তথ্য উত্পাদনের কারখানায় পরিণত হয়েছে। সরকার ক্ষমতা হারানোর ভয়ে আবারও উদ্ভট, বানোয়াট, আজগুবি মামলার প্লাবন বইয়ে দিচ্ছে। রাষ্ট্রযন্ত্রকে কবজায় নিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে সরকার টিকে থাকার শেষ চেষ্টা করছে। আইন-আদালত, প্রশাসন, পুলিশ সবকিছুই শেখ হাসিনার হুকুমের দাসে পরিণত হয়েছে। বিএনপির সাবেক আইনবিষয়ক সম্পাদক সর্বমহলে সুপরিচিত অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ইন্তেকাল করেছেন প্রায় সাড়ে তিন বছর আগে। ১ বছর আগে মারা গেছেন রামপুরা থানার ২৩ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নাসির রহমান। মাস কয়েক আগে সানাউল্লাহ মিয়ার তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করেছে তার পরিবার। অথচ ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ থেকে ফেরার পথে মৌচাকে পুলিশের ওপর ককটেল ছুড়ে নাশকতা মামলার আসামি হয়েছেন মরহুম অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। সানাউল্লাহ মিয়া কোনো সাধারণ ব্যক্তি ছিলেন না। রামপুরা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. আবদুল জলিল বাদী হয়ে মামলাটি করেন। মিথ্যা মামলা করতে করতে জ্ঞান হারিয়ে ফেলেছে দলদাস মামলাবাজ পুলিশ। মামলার তাণ্ডব আর গ্রেফতার বাণিজ্যে অন্ধ হয়ে গেছে প্রশাসন। আমরা অবিলম্বে এই মিথ্যা মামলা বন্ধের আহ্বান জানাচ্ছি। রিজভী নেতাকর্মীদের গ্রেফতারের চিত্র তুলে ধরে বলেন, এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৪৮০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১৬টি। এতে আসামি করা হয়েছে ১ হাজার ৭০০ জনের বেশি নেতাকর্মীকে। ৫০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *