সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন টাইগাররা

Share Now..

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টাইগারদের ব্যস্ত সূচি। উপমহাদেশ ভ্রমণে বের হবেন শান্ত বাহিনী। এফটিপি অনুসারে যা শুরু হবে আগামী মাসে আফগানিস্তান সফর দিয়ে এবং শেষ হবে সেপ্টেম্বরে ভারত সফর দিয়ে। যদিও ভারত সফর নিয়ে খানিকটা শঙ্কা ছিল, কারণ কবে নাগাদ এ সিরিজ শুরু হবে তা চূড়ান্ত ছিল না। অবশেষে বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

গতকাল ঘরের মাঠে পরবর্তী তিন সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিসিআই। সেখানেই দেখা গিয়েছে টাইগারদের ভারত সফরের সূচি। এ সফরে টাইগাররা  দুই ম্যাচ টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে রোহিত-বিরাটদের বিপক্ষে। আর সব কয়টি ম্যাচই হবে ভিন্ন ভিন্ন ভেন্যুতে অর্থাৎ টাইগারদের পাঁচ ম্যাচ অনুষ্ঠিত হবে পাঁচ ভেন্যুতে।

বিসিসিআইয়ের প্রকাশিত সূচি অনুসারে চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে প্রথম টেস্ট দিয়ে মাঠে গড়াবে ভারত ও বাংলাদেশ সিরিজ। ১৯ সেপ্টেম্বর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে হবে কানপুরে। ২৭ সেপ্টেম্বর খেলতে নামবে দুই দল। টেস্ট সিরিজ শেষে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। 

এরপর টি-টোয়েন্টি সিরিজের আগে আট দিন বিশ্রাম পাবে শান্তরা। যদিও সেই সময় কানপুর থেকে ধর্মশালায় ভ্রমণ করতে হবে তাদের। ৬ অক্টোবর মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বাকি দুই ম্যাচে হবে ৯ ও ১২ অক্টোবর। দ্বিতীয় ম্যাচ দিল্লি এবং শেষ টি-টোয়েন্টি হবে হায়দরাবাদে। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। এ টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরবে বাংলাদেশ। ঐ মাসেই প্রোটিয়াদের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে দুটি টেস্ট ম্যাচ খেলতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *