হেসে খেলে বাংলাদেশকে হারালো অস্ট্রেলিয়া

Share Now..

ঘরের মাঠে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও সেই দাপট ধরে রেখেছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অজি মেয়েরা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। 

রোববার (৩১ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ফিফটিতে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। 

৬৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন জ্যোতি। এছাড়া ফাহিমা খাতুন করেন ২১ বলে ২৭ রান। অস্ট্রেলিয়ার পক্ষে সোফি মোলিনাক্স নেন ২টি উইকেট। 

১২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই অজি ওপেনার এলিসা হিলি ও মেথ মোনি। টাইগ্রেস বোলারদের ওপর চড়াও হয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন এই দুই ব্যাটার। 

দু’জনেই দেখা পান ফিফটির। মারুফা-নাহিদাদের কোনো সুযোগ না দিয়ে মাত্র ১৩ ওভারে দলের জয় নিশ্চিত করেন এই দুই অজি ওপেনার। তাদের ব্যাটিং নৈপুণে ৭ ওভার বাকী থাকতে ১০ উইকেটের বড় জয় পায় অস্ট্রেলিয়া। এলিসা ৪২ বলে ৬৫ ও মোনি ৩৬ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *