২১ রানে হারালো শেষ ৬ উইকেট, হার পাকিস্তানের 

Share Now..

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করে পাকিস্তান। তবে শেষ দিকে মাত্র ২১ রান তুলতে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে পাকিস্তান। ৪৬ রানের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো কিউরা। 

শুক্রবার (১২ জানুয়ারি) টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেলের ফিফটিতে বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে কিউরা। উইলিয়ামসন ৪২ বলে ৫৭ ও মিচেল ২৭ বলে ৬১ রান করেন। 

২২৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই পাক ওপেনার সায়েম আয়ুব ও মোহাম্মদ রিজওয়ান। উদ্বোধনী জুটিতে ৩৩ রান সংগ্রহ করেন তারা। 

তবে এরপরেই ৮ বলে ২৭ রান করে আউট হন আয়ুব। এরপর দলীয় ৬৩ ও ৯০ রানে আরও দুই উইকেট হারায় পাকিস্তান। রিজওয়ান ১৪ বলে ২৫ ও ১০ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান ফকর জামান।

তবে ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন বাবর আজম। ৪০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১৩০ রানে ১৭ বলে ২৪ রান করে আউট হন ইফতিখার।

এরপর ক্রিজে আসা আজম খানকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন বাবর। তবে দলীয় ১৫৯ রানে আজম খান আউট হলে ধস নামে পাকিস্তান ব্যাটিং লাইনে। 

মাত্র ২১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে দুই ওভার বাকী থাকতেই ১৮০ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে ৫৭ রান করেন বাবর। ৪৬ রানের জয়ে সিরিজে লিড নেয় নিউজিল্যান্ড।    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *