৫ দিনের রিমান্ডে সাবের হোসেন

Share Now..

বিএনপির কার্যালয়ে পুলিশের অভিযানে গুলিতে মকবুল নামের বিএনপির এক কর্মী নিহত হওয়ার ঘটনায় করা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৭ অক্টোবর) ঢাকার অতিরিক্ত প্রধান মহানগর হাকিম মাহাবুবুল হক রিমান্ডে নেওয়ার এই নির্দেশ দেন। দুপুরের পর সাবের হোসেন চৌধুরীকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই নাজমুল হাচান ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। সাবের হোসেনের পক্ষে তার আইনজীবী এহসানুল হক সমাজী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত পাঁচ দিন রিমান্ড মঞ্জুর করেন।

রোববার সন্ধ্যায় রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।। পরে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির এক দফা দাবি আন্দোলন কর্মসূচি ঘিরে সারা দেশের নেতা-কর্মীরা যখন জড়ো হতে থাকেন, তখন সরকারি দল আওয়ামী লীগ ও পুলিশ বাহিনী বিএনপির সমাবেশ বানচালের সিদ্ধান্ত নেয়। ২০২২ সালের ৭ ডিসেম্বর এজাহারনামীয় ২৫৬ জন ও অজ্ঞাতনামা প্রায় ৪০০ জন আসামি বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ত্রাস তৈরি করেন। আসামিরা বিএনপি অফিসে ঢুকে ভাঙচুর করেন। এ সময় বিএনপি কার্যালয়ে থাকা নেতা-কর্মীদের লাঠিপেটা ও গুলি করেন। এ সময় মকবুল নামে এক বিএনপির কর্মী আহত হন। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান তিনি। এ ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় জাতীয়তাবাদী ছাত্রদলের সদস্য আব্বাস আলী মামলা দায়ের করেন।

রিমান্ড আবেদনের তদন্ত কর্মকর্তা বলেন, সাবের হোসেন চৌধুরী এই মামলায় বর্ণিত হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। ঘটনার মূল রহস্য উদঘাটন, এজাহারনামীয় আসামিদের বর্তমান অবস্থান শনাক্তকরণ ও অজ্ঞাতনামা আসামিদের শনাক্তসহ গ্রেপ্তার করার জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *