শেহবাজ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে উন্মুখ যুক্তরাষ্ট্র

Share Now..

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, পাকিস্তানের নবনিযুক্ত প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে উন্মুখ হয়ে আছে যুক্তরাষ্ট্র। আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে ইসলামাবাদের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত গুরুত্বপূর্ণ মনে করে ওয়াশিংটন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন নেড প্রাইস। তিনি বলেন, দুই দেশের সম্পর্ক ৭৫ বছরের। এসময় যুক্তরাষ্ট্র এই সম্পর্ককে গুরুত্বপূর্ণ হিসবেই মর্যাদা দিয়ে এসেছে। পাকিস্তানের নতুন সরকারের সঙ্গে আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে কাজ করতে উন্মুখ হয়ে আছে যুক্তরাষ্ট্র।

তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে পাকিস্তানের নবনিযুক্ত প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছি।

এদিকে, মঙ্গলবার (১৯ এপ্রিল) প্রথম ধাপে পাকিস্তানের ৩১ জন ফেডারেল মন্ত্রী, তিনজন রাজ্য মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিনজন উপদেষ্টার শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
আইন-ই-সদরে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি। পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রীদের শপথ করাতে অপারগতা জানানোর পর শপথগ্রহণের দিন পিছিয়ে দেওয়া হয়। তবে তার অনুপস্থিতিতে সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথ করান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *