চাপ বাড়াতে চায় বাংলাদেশ

Share Now..

চট্টগ্রাম টেস্টে এখন বেশ স্বস্তিদায়ক অবস্হানে রয়েছে বাংলাদেশ দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ রান। শ্রীলঙ্কার চেয়ে এখনো ৭৯ রানে পিছিয়ে স্বাগতিকরা।

ক্র্যাম্প করায় তামিম ইকবাল বিশ্রামে গেছেন ১৩৩ রান করে। দিনের শেষ সেশনে ৯৮ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক ৫৩ ও লিটন ৫৪ রানে অপরাজিত রয়েছেন।

আজ ম্যাচের চতুর্থ দিনে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের স্কোরকে টপকে যাওয়াই বাংলাদেশের প্রাথমিক টার্গেট। তারপর সফরকারীদের ওপর চাপ বাড়াতে চায় টাইগাররা। মুশফিক-লিটন উইকেটে আছেন, সাকিব ও তামিম আছেন ড্রেসিংরুমে। তাই প্রথম ইনিংসে বড় সংগ্রহের আশাই করছেন জেমি সিডন্স।

গতকাল দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের ব্যাটিং কোচ বলেছেন, ‘লিটন দ্রুত রান করে। আমরা জানি সাকিব কী করে, এখনো তামিম আসতে বাকি। আমাদের কিছু খেলোয়াড় আছে যারা কাল (আজ) শ্রীলঙ্কাকে চাপে ফেলতে পারবে। তারা ক্লান্ত থাকবে। আমরা তাদের গরমে ফেলে রেখে, তাদের কৌশলই ফিরিয়ে দিয়েছি। আমরা কালও (আজ) এটা আবার করব। আমার মনে হয় আমরা ৭০ রান (আসলে ৭৯) পিছিয়ে আছি, তাই আমরা প্রথম ইনিংসে কাছাকাছি দূরত্বে রয়েছি।’

সাগরিকার উইকেট এখনো ব্যাটিংয়ের জন্য দুর্দান্ত বলেই জানালেন সিডন্স। এই অস্ট্রেলিয়ান বলেছেন, ‘আমার মনে হয় এটা খুব ভালো ব্যাটিং উইকেট। আমরা শৃঙ্খলার সঙ্গে ব্যাটিং করেছি, যেটা প্রতি টেস্টেই করা উচিত। তাহলে আজকের (গতকাল) ফল আসবে।’

চতুর্থ দিনে বাংলাদেশ দলের করণীয় সম্পর্কে সিডন্স বলেন, ‘যদি আমরা কালকে (আজ) ব্যাটিং করতে পারি এবং তাদের একদিনে অলআউট করতে পারি, এটা খুব ভালো চেষ্টা হবে। আমাদের কন্ডিশন, ভালো ব্যাটিং উইকেট। আশা করি আমরা ভালো স্কোর গড়তে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *