ভুটানে একজনের করোনা শনাক্ত হওয়ায় পুরো শহর লকডাউন ঘোষণা

Share Now..

বিশ্বে মহামারি করোনাভাইরাস মোকাবিলায় যে কয়েকটি দেশ সফল তার মধ্যে অন্যতম ভুটান। ভাইরাসটির প্রাদুর্ভাবে বিপর্যস্ত ভারতের প্রতিবেশি হওয়া সত্ত্বেও তারা করোনাকে নিজেদের দেশে ঢুকতে দেয়নি।

সেখানে গতকাল শনিবার আট বছর বয়সী এক শিশুর শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এরপরই বাড়তি সতর্কতা হিসেবে রাজধানী থিম্পুকে পুরোপুরি লকডাউনের আওতায় নিয়েছে এসেছে সরকার। যা শনিবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হয়েছে এবং চলবে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত।
করোনায় আক্রান্ত হওয়া ওই শিশু থিম্পুর ড্রুক স্কুলের শিক্ষার্থী। এদিন দুপুরের দিকে তার দেহে ভাইরাসটি শনাক্ত হয়। এরপরই তাৎক্ষণিকভাবে শহরে লকডাউন ঘোষণা করে ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয়।জানা গেছে, আরটি-পিসিআর টেস্টে ওই শিক্ষার্থীর রিপোর্ট নেগেটিভ আসলেও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে পজেটিভ এসেছে। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে তার আবারও করোনা টেস্ট হবে। পাশাপাশি ৭২ ঘণ্টার লকডাউনের সময় শহরের সবাইকে করোনা পরীক্ষার আওতায় আনা হবে।টানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা বিবিএস জানিয়েছে, রাজা জিগমে খেসর নামগিয়াল ওয়াংচুকের বিশেষ নির্দেশে প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং লকডাউনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী দেচেন ওয়াংমোর সঙ্গে আলোচনা করে তা কার্যকরের সিদ্ধান্ত নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *