রেলের সঙ্গে বৈঠকের পর রনির কর্মসূচি স্থগিত

Share Now..


রেলের উর্ধ্বতনদের সঙ্গে বৈঠকের পর কর্মসূচী স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনি। এর আগে বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৯টা সঙ্গে টানা ৪ ঘণ্টা রেল মন্ত্রণালয়ে বৈঠক করেন রনি। বৈঠকে রেল সচিব ও রেল অধিদফতরের মহাপরিচালক উপস্থিত ছিলেন। রেলের অব্যবস্থাপনা নিয়ে টানা কর্মসূচি পালন করে আসছিলেন তিনি।

এর আগে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের গিয়ে স্মারকলিপি দেন রনি।বৈঠক শেষে রেল সচিব হুমায়ুন কবির জানান, রনিকে রেলের অংশীজন সভার প্রতিনিধি করার প্রস্তাব করা হয়েছে। রনির সঙ্গে তার ৬ দফার প্রতিটি দফা নিয়ে আমাদের আলোচনা হয়েছে। আমরা এ বিষয়ে আন্তরিক। পরে মহিউদ্দিন রনি সাংবাদিকদের বলেন, ‘সচিব মহোদয় ও ডিজি মহোদয়ের সম্মতিক্রমে রেলপথ মন্ত্রণালয়ের অংশীজন সভায় আমাকে একজন প্রতিনিধিসহ উপস্থিত হয়ে যাবতীয় অনিয়ম, অব্যবস্থাপনা উত্থাপন ও আমার ৬ দফার বাস্তবায়ন প্রক্রিয়ার ফলোআপে থাকার প্রতিশ্রুতি দেওয়া হয়।

আমার ৬ দফা দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে এবং রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও ডিজি মহোদয়ের প্রতিশ্রুতির ভিত্তিতে দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও আমার আন্দোলনের সুযোগ নিয়ে তৃতীয় কোন পক্ষ যাতে কোন অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, তাই আপাতত আমি আমার আন্দোলন স্থগিত ঘোষণা করছি।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ৬ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়েছেন রেলের দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার বিরুদ্ধে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

গতকাল সোমবার বিকালে তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এটি গ্রহণ করেন। সাংবাদিকদের তিনি বলেন, ‘মহিউদ্দিন রনি রেলের অব্যবস্থাপনা নিয়ে একটি স্মারকলিপি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দিয়েছেন। আমরা তাকে আশ্বস্ত করতে চাই, আমরা এটি আমাদের নেত্রী বরাবর পৌঁছে দেব।’স্মারকলিপি দেওয়ার পর রনি সাংবাদিকদের বলেন, আমার আন্দোলনের অংশ হিসেবেই প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিলাম। রেলের অব্যবস্থাপনা নিয়ে আমার এবং সারা দেশের মানুষের পক্ষে ৬ দফা দাবি যেন অবিলম্বে বাস্তবায়ন করা হয়। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে পড়লে এসব দাবির বাস্তবায়ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *