ইবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত

Share Now..

ইবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদযাপিত হয়েছে ইসলামী বিশ্বিবিদ্যালয়ে (ইবি)। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে নয়টায়  শেখ রাসেল হলের সামনে তাঁর ম্যূরালে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম. আলী হাসান, বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন, বঙ্গবন্ধু পরিষদ সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীনসহ বিভিন্ন হলের হল প্রভোস্ট, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরামের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে দিনটি উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ। পরে হলের টিভিকক্ষে হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে আলোচনা সভা এবং শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা শেখ রাসেলের স্মৃতি বিজড়িত শৈববকাল সম্পর্কে বিস্তর আলোচনা করেন।

আলোচনা সভা শেষে শেখ রাসেল স্মৃতি বিতর্ক প্রতিযোগিতায় রানার্স আপ খালেদা জিয়া হল ও চ্যাম্পিয়ন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের বিতার্কিকদের হাতে ট্রফি তুলে দেন উপাচার্য । এছাড়াও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকৃত ইবি ল্যাবরেটরি স্কুল এ্যান্ড কলেজের বিজয়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন তিনি।

এদিকে বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা দিনটি উপলক্ষে দলীয় টেন্ট থেকে র‌্যালী বের করেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে দিনটি উপলক্ষে দলীয় টেন্টে কেক কাটেন তারা। এর আগে তারা  শেখ রাসেল হলে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেন।

কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ও বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. মামুনুর রহমান, সহযোগী অধ্যাপক ও শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ড. সাজ্জাদ হোসেন, শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় এবং সহ-সভাপতি তন্ময় সাহা টনিসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

One thought on “ইবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *