সোমালিয়ায় হোটেলে হামলায় নিহত ৯, আহত ৪৭

Share Now..


সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নগরীতে রোববার একটি হোটেলে হামলায় নয়জন নিহত ও ৪৭ জন আহত হয়েছে। আল-শাবাব ইসলামি গ্রুপ এ হামলা চালানোর দাবি করেছে। এ অঞ্চলের নিরাপত্তামন্ত্রী এ কথা জানিয়েছেন। এক প্রতিবেদনে এমন অথত্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।প্রতিবেদনে বলা হয়, আল-কায়েদা সংশ্লিষ্ট গ্রুপটি সম্প্রতি হামলা জোরদার করে।সর্বশেষ তারা এ বন্দর নগরীতে হামলা চালালো। তাদের হামলার প্রধান লক্ষ্য মূলত রাজধানী মোগাদিসু ও সোমালিয়ার মধ্যাঞ্চল।

হোটেল তাওয়াকালের প্রবেশ পথে একটি গাড়ি জোরে ধাক্কা দেওয়ার মধ্যদিয়ে রোববার দুপুর ১২ টা ৪৫ মিনিটে এ হামলা শুরু হয়। নিরাপত্তা বাহিনীর অভিযানে হামলাকারীরা নিহত হওয়ার পর সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনার অবসান ঘটে।

জুবাল্যান্ডের নিরাপত্তামন্ত্রী ইউসুফ হোসেন ওসমান সাংবাদিকদের বলেন, হতাহতের মধ্যে অনেক শিক্ষার্থী রয়েছে। হোটেলটিতে হামলা শুরু হওয়ায় এসব শিক্ষার্থী তাদের স্কুল থেকে পালাচ্ছিল। স্কুলটি হোটেলের একেবারে কাছে অবস্থিত।

তিনি আরো বলেন, এ ঘটনায় আত্মঘাতী বোমা হামলাকারীসহ চার হামলাকারীর সকলেই নিহত হয়েছে।

প্রাথমিকভাবে দেওয়া পুলিশের বিবৃতি নিশ্চিত করে তিনি বলেন, ‘প্রথম একজন বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় এবং বাকি তিনজন নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়।’
এ হামলার সময় হোটেলটির বাইরে থাকা ফারহান হাসান নামের এক ব্যক্তি বলেন, ‘বন্দুকধারীরা এ ভবনে প্রবেশের আগে আত্মঘাতী এক বোমা হামলাকারী হোলেটের প্রবেশ পথে দ্রুত গতিতে গাড়ি ঢুকিয়ে দেয়।’

জুবাল্যান্ডের ফেডারেল সরকারের সদস্যরা বলেছেন, আল-শাবাবছয় ঘন্টা ধরে চালানো এ হামলার দায়স্বীকার করেছে।

One thought on “সোমালিয়ায় হোটেলে হামলায় নিহত ৯, আহত ৪৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *