ইবির দুই শিক্ষার্থী মারধরের ঘটনায় থানায় মামলা, গ্রেফতার ১

Share Now..

ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

মাইকিং করে প্রচার

ইবি প্রতিনিধি-
বহিরাগত বখাটে কর্তৃক ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় শৈলকূপা থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৩ মার্চ) দিবাগত রাত ৩ টার দিকে বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে শৈলকূপা থানায় এ মামলা দায়ের করেন।

মঙ্গলবার সকালে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় ২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনাম ২০ থেকে ২৫ জনকে আসামী করা হয়েছে। এ দিকে ঝন্টু ওরফে জাহাঙ্গীর হোসেন নামে এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, গতকালের ঘটনায় বিশ^বিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। পাশাপাশি বিশ^বিদ্যালয়ের নিরাপত্তা বৃদ্ধির স্বার্থে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে মাইকিং করা হচ্ছে। এ ছাড়াও গতকালের ঘটনাটির বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে সন্ধ্যায় বসা হবে।

সোমবার বিকেলে মেহেদী হাসান সুপ্ত ও মোহাম্মদ ইসলাম জিসাদ নামের বিশ^বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের অভিযাগ ওঠে। তারা শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দীকি আরাফাতে অনুসারী। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে সন্ধ্যার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেন। পরে রাত ১০টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা, কুষ্টিয়া) ফরহাদ হোসেন অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ঃ
দুই শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মীকে বখাটেরা মারধরের ঘটনার পরে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার স্বার্থে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও প্রধান ফটক এলাকায় এ ঘোষণা মাইকে প্রচার করা হয়।

ঘোষণায় বলা হয়, বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার স্বার্থে আজ (মঙ্গলবার) হতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের সার্বক্ষণিকভাবে নিজ নিজ পরিচয়পত্র বহন করতে হবে। এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *