ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ, ৩ শিক্ষকের ওপর হামলার অভিযোগ

Share Now..


ফরিদপুরের আলফাডাঙ্গায় মাদরাসা শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ৩ শিক্ষকের ওপর হামলা ঘটনা ঘটেছে। সোমবার (২০ মার্চ) বিকালে উপজেলার বায়তুল ফালাহ দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। রাতেই মাদরাসা সুপার আবদুস সামাদ শেখ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অভিযোগ করেছেন।অভিযুক্তরা হলেন উপজেলার গোপালপুর এলাকার চাঁন খানের ছেলে রমিম খান (২০), আকবর খানের দুই ছেলে রনি খান (২০) ও রুবেল খান (২২)।

জানা যায়, মাদরাসার ৮ম শ্রেণির দুই ছাত্রীকে আসা-যাওয়ার পথে অভিযুক্ত ৩ যুবক প্রায়ই উত্যক্ত করে। ছাত্রীরা বিষয়টি শিক্ষকদের জানালে এ বিষয়ে ওই ৩ ছেলেকে জিজ্ঞাসা করা হয়। এতে তারা শিক্ষকদের উপর ক্ষিপ্ত হয় ও লাঞ্ছিত করে।

পরবর্তীতে বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে অভিযুক্তরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষকদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় মাদরাসার শিক্ষক কুবাদ শেখ, তৈয়াবুর রহমান ও তৌহিদুল ইসলাম গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান বলেন, ইউপি চেয়ারম্যানসহ কয়েকজন মাদরাসায় গিয়ে বিষয়টি মীমাংসার কথা জানাই। কিন্তু মাদরাসা ছুটির পর শিক্ষকরা বের হলে তাদের ওপর হামলা হয়।

আলফাডাঙ্গা থানার ওসি মোহাম্মাদ আবু তাহের মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে অভিযুক্তরা পালিয়ে যায়।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। মাদরাসায় সার্বক্ষণিক খোঁজ রাখছেন। মঙ্গলবার সকালে মাদ্রাসায় মনিটরিং টিম পাঠানো হয়েছে। অভিযুক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *