‘ভারতে বিশ্বকাপ জিতবে পাকিস্তান’

Share Now..


ক্ষণ গুনতে গুনতে এগিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বরেই ভারতের মাটিতে বসতে চলেছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই মহাযজ্ঞ। আসন্ন বিশ্বকাপ নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে এখন থেকেই। এরই মধ্যে পাকিস্তানের সাবেক বিশ্বকাপজয়ী কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম জানিয়েছেন নিজের বিশ্বকাপ ভাবনা। ‘সুলতান অব সুইং’এর বাজি নিজ দেশের পক্ষেই। তার ভাষ্যমতে ভারতের মাটিতে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে পাকিস্তান। এছাড়া স্বাগতিক ভারতও বিশ্বকাপের দাবিদার বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানের একটি টেলিভিশন অনুষ্ঠানে আকরামের কাছে জানতে চাওয়া হয়েছিলো পাকিস্তান এবার বিশ্বকাপ জিতবে কিনা? জবাবে তিনি বলেন, ‘অবশ্যই, আমি তাদের (পাকিস্তান) পক্ষে বাজি ধরবো এবার। এবার দুই দলই (ভারত এবং পাকিস্তান) দারুণ। তবে আমাদের অধিনায়ক গ্রেট খেলোয়াড় এবং বিশ্বের মধ্যে আমাদের অন্যতম সেরা ফাস্ট বোলিং লাইনআপ আছে।’

পাকিস্তানকে শুধু বিশ্বকাপের দাবিদারই বলেননি আকরাম । কেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা বেশি সেটিও জানিয়েছেন এই কিংবদন্তি। সাবেক এই বিশ্বকাপজয়ীর মতে, ‘শাহিন শাহ আফ্রিদি এ মুহূর্তে ফর্মের তুঙ্গে রয়েছে। পিএসএলে লাহোর টানা দুবার শিরোপা জিতেছে ওর নেতৃত্বে। হারিস রউফ, নাসিম শাহরাও ভালো করছে এখন। এছাড়া মোহাম্মদ হাসনাইনের কথাও বলতে হয়। বিশ্বকাপে ভারতের পিচগুলো ব্যাটিং সহায়ক হবে। তাই যে দলের বোলিং আক্রমণ শক্তিশালী, সে দলই জিতবে। পাকিস্তানের দুর্দান্ত পেস আক্রমণ যেকোনো দলের জন্যই বড় হুমকি হতে পারে।’

এছাড়া বোলার আফ্রিদির ধীরে ধীরে অলরাউন্ডার হয়ে ওঠাতেও তার ওপরই বেশি আস্থা রাখছেন সাবেক এই গতিতারকা। তাকেই পাকিসাত্নের ট্রাম্পকার্ড হিসেবে দেখছেন আকরাম।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত পিএসএল ফাইনালেও ১৫ বলে ৪৪ রানের বিস্ফোরক ইনিংস খেলার পর বল হাতেও আফ্রিদি নিয়েছেন ৪ উইকেট। টানা দ্বিতীয়বারের মতো পিএসএল চ্যাম্পিয়ন করেছেন লাহোর কালান্দার্সকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *