চলতি বছরের শেষ দিকে মুক্তি পেতে চলেছে ‘চাঁদের অমাবস্যা’

Share Now..


চলতি বছরের শেষের দিকে মুক্তি পেতে চলেছে নন্দিত কথাসাহিত্যিক সৈয়দ ওয়ালীউল্লাহর কালজয়ী উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘চাঁদের অমাবস্যা’। জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত সরকারি অনুদানে নির্মিত এই সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরছেন বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর।সিনেমার পরিচালক জাহিদুর রহিম অঞ্জন বলেন, ‘প্রায় এক বছর আগে সিনেমার শুটিং শেষ হয়েছে। এর মুক্তির তারিখ এখনো নিশ্চিত করা না হলেও দেশ ও দেশের বাইরে কয়েকটি বড় চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার পর এ বছরের শেষের দিকে সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে ইতিমধ্যে সিনেমার পোস্টার ডিজাইন শেষ বলে জানিয়েছেন তিনি।

অঞ্জন আরও বলেন চাঁদের অমাবস্যা সরকারি অনুদানের সিনেমা হওয়ায় কিছু নীতিমালা মেনে কাজ করতে হচ্ছে। এ ছাড়াও সেন্সর ছাড়পত্র পাওয়া থেকে শুরু করে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির বিষয়টি নিশ্চিত করাসহ আরও কিছু কাজ বাকি আছে। আশা করছি, অবশিষ্ট কাজ শিগগিরই শেষ করতে পারবো।

গত বছর মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন স্থানে সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, দীপান্বিতা মার্টিন, তনয় বিশ্বাস, শাহানা সুমি প্রমুখ।
এর আগে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো জাহিদুর রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’ সিনেমাটি। কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের ‘রেইনকোট’ গল্প থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মাণ করেছিলেন তিনি। সিনেমাটি সে বছর পাঁচটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে

One thought on “চলতি বছরের শেষ দিকে মুক্তি পেতে চলেছে ‘চাঁদের অমাবস্যা’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *