বিয়ে করলনে র্জডানরে যুবরাজ

Share Now..


বয়িে করছেনে র্জডানরে যুবরাজ হুসইেন বনি আবদুল্লাহ। কনে সৌদি আরবরে স্থপতি রাজওয়া আল সাইফ। গতকাল বৃহস্পতবিার র্জডানরে রাজধানী আম্মানরে জাহরান প্রাসাদে জমকালো আয়োজনে বয়িে হয় তাদরে।

বয়িরে আয়োজনে অতথিদিরে স্বাগত জানান র্জডানরে বাদশাহ দ্বতিীয় আবদুল্লাহ ও রানি রানয়িা। এই দম্পতরি বড় ছলেে যুবরাজ হুসইেন এবং র্জডানরে ভবষ্যিৎ বাদশাহ।

রাজকীয় এই আয়োজনে উপস্থতি ছলিনে দশে-িবদিশেি অনকে অতথি।ি উপস্থতি ছলিনে র্মাকনি র্ফাস্ট লডেি জলি বাইডনে, যুক্তরাজ্যরে প্রন্সি অব ওয়লেস উইলয়িাম, প্রন্সিসে অব ওয়লেস ক্যাথরেনি, নদোরল্যান্ডসরে রাজা উইলমে আলকেজান্ডার, দশেটরি রানি ম্যাক্সমিা, বলেজয়িামরে রাজা ফলিপি, দশেটরি ক্রাউন প্রন্সিসে এলজিাবথে, ডনের্মাকরে ক্রাউন প্রন্সি ফ্রডেরেকিসহ আরও অনকে।ে

হুসইেনরে বয়স ২৮ বছর, আর তার স্ত্রী রাজওয়ার বয়স ২৯ বছর। বয়িরে আসরে যুবরাজ হুসইেনরে পরনে ছলি কালো রঙরে সামরকি স্যুট। আর কনে রাজওয়া পরছেলিনে সাদা রঙরে ফুলহাতা বয়িরে গাউন।

হুসইেন-রাজওয়া দম্পতি রাজকীয় মোটর শোভাযাত্রা নয়িে অনুষ্ঠানস্থলে পৌঁছান। এ সময় পথরে দুই ধারে অসংখ্য মানুষ হাত নড়ে,ে পতাকা উড়য়িে তাদরে শুভচ্ছো জানান ও উল্লাস প্রকাশ করনে।

যুবরাজ হুসইেন যুক্তরাষ্ট্ররে র্জজটাইন ইউনভর্িাসটিতিে পড়াশোনা করছেনে। সামরকি প্রশক্ষিণ নয়িছেনে। অন্যদকি,ে রাজওয়ার জন্ম ও বড়েে ওঠা সৌদি আরবে হলওে তনিি পশ্চমিা শক্ষিায় শক্ষিতি। তনিি স্থাপত্যবদ্যিায় পড়াশোনা করছেনে যুক্তরাষ্ট্ররে নউিইর্য়ক।ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *