বসনয়িাকে সহজইে হারলো র্পতুগাল

Share Now..

বসনয়িাকে
সহজইে
হারলো র্পতুগাল

ব্রুনো র্ফানান্দসেরে জোড়া গোলে শনবিার (১৭ জুন) ইউরো ২০২৪ বাছাইর্পবে বসনয়িা-র্হাজগেোভনেয়িাকে লসিবনে ৩-০ গোলে বধ্বিস্ত করছেে র্পতুগাল। বড় জয়ে গ্রুপ-জ’েতে তনি ম্যাচে শতভাগ জয় নশ্চিতি করে স্লোভাকয়িার থকেে দুই পয়ন্টে এগয়িে টবেলিরে র্শীষে অবস্থান করছে র্পতুগাল।

ম্যানচস্টোর সটিি তারকা র্বার্নাডাে সলিভার ৪৪ মনিটিরে গোলে এগয়িে যায় র্পত্গুজিরা। ৭৭ মনিটিে রুবনে নভেসেরে ক্রসে র্ফানান্দসেরে হডেে ব্যবধান দ্বগিুন হয়। অতরিক্তি সময়ে ম্যানচস্টোর ইউনাইটডেরে এই মডিফল্ডিার নজিরে দ্বতিীয় গোল করলে বড় জয় নশ্চিতি হয় র্পতুগালরে।

বসনয়িার বপিক্ষে র্পতুগালরে অধনিায়ক হসিবেে মাঠে নমেছেলিনে ক্রশ্চিয়িানো রোনালদো। পুরো ৯০ মনিটি মাঠে থকেে ৩৮ বছর বয়সী এই তারকা দশেরে হয়ে রর্কেড ১৯৯তম ম্যাচ খলোর কৃতত্বি র্অজন করছেনে।
র্পতুগজি এই তারকা ফরোর্য়াড র্বতমানে সৌদি আরবরে ক্লাব আল নাসরে খলেছনে। কাল অবশ্য আর্ন্তজাতকি অঙ্গনে র্সবকালরে র্সবােচ্চ এই গোলদাতা তার ১২২ গোলরে সঙ্গে আর কোন গোল যোগ করতে পারনেন।ি

প্রথর্মাধে হডে করে বল জালে জড়ালওে অফসাইডরে কারনে তা বাতলি হয়ে যায়। পররে ম্যাচ খলেতে মঙ্গলবার (২০ জুন) আইসল্যান্ড সফরে যাবে র্পতুগাল। তনি ম্যাচ থকেইে ৯ পয়ন্টে র্অজন করা র্পতুগীজরা এ র্পযন্ত ১৩ গোল দয়িে হজম করছেে মাত্র একট।ি

র্পতুগালরে থকেে দুই পয়ন্টে পছিয়িে টবেলিরে দ্বতিীয় স্থানে থাকা স্লোভাকয়িা গতকাল ২-১ গোলে হারয়িছেে আইসল্যান্ডক।ে

ছয় দলরে এই গ্রুপে কাল দনিরে আরকে ম্যাচে লচিনেস্টইেনকে ২-০ গোলে হারয়িছেে লুক্সমের্বাগ। এই গ্রুপ থকেে র্শীষ দুই দল যোগ্যতা র্অজন করবে আগামী বছর র্জামানতিে ইউরোর মূলর্পবে খলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *