আল-শিফা হাসপাতালে ভয়াবহ অবস্থা, তৃষ্ণায় রোগীদের চিৎকার 

Share Now..

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ২৫ হাজারের বেশি। ইসরায়েলি বাহিনীর হামলায় হাজারো ভবন ধ্বংস হয়েছে। এসবের মধ্যে মসজিদ, গির্জা, স্কুল ও হাসপাতালও রয়েছে।

এই মুহূর্তে গাজার বড় হাসপাতাল আল-শিফায় অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। গতকাল বৃহস্পতিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, আল-শিফা হাসপাতালে শত শত ইসরায়েলি সেনা অভিযান চালাচ্ছে।

আল-শিফা হাসপাতালের পরিচালক জানিয়েছেন, সেখানে এখন পানি ও অক্সিজেন নেই এবং রোগীরা তৃষ্ণায় চিৎকার করছে। ইসরায়েলি ট্যাংক হাসপাতালটি ঘিরে আছে আর ওপরে ঘুরছে ড্রোন।

হাসপাতালের ভেতরে আটকে পড়া একজন সাংবাদিক বিবিসি’র রুশদি আবু আলৌফকে ফোনে জানিয়েছেন, ‘ইসরায়েলি সৈন্যদের সব জায়গায় দেখা যাচ্ছে এবং তারা সব দিক থেকে গুলি করছে’। তবে নিরপেক্ষভাবে এর সত্যতা যাচাই করতে পারেনি বিবিসি।

হাসপাতালটির পরিচালক মুহাম্মদ আবু সালমিয়া জানিয়েছে, আল-শিফার অবস্থা ‘ভয়াবহ’, যেখানে এখনও ৬৫০ রোগী, ৫০০ চিকিৎসা কর্মকর্তা ও ৫ হাজার বাস্তুচ্যুত লোক অবস্থান করছে।

গত বুধবার থেকে সেখানে অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী ও বৃহস্পতিবার তারা সেখানে হামাসের টানেলের একটি সুড়ঙ্গের সন্ধান পাওয়ার দাবি করে। একই সঙ্গে অস্ত্র বোঝাই একটি গাড়ি পাওয়ার কথাও জানায় তারা।

হাসপাতালটির পরিচালক জানান, ইসরায়েলি সেনারা হাসপাতালটির প্রধান পানির সংযোগ উড়িয়ে দিয়েছে। ‘অভিযান চলছে। কেউ এক ভবন থেকে আরেক ভবনে যেতে পারছে না। আমরা আমাদের সহকর্মীদের সঙ্গেও কোনো যোগাযোগ করতে পারছি না’, বলছিলেন তিনি।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, পুরো মেডিকেল কমপ্লেক্সটির দক্ষিণ দিকের প্রবেশপথে একটি অংশ বুল্ডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে সেনারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *