গাজার ইন্দোনেশিয়ান হাসপাতাল থেকে সরানো হলো ২০০ রোগীকে 

Share Now..

গাজায় ইন্দোনেশিয়ান হাসপাতালে ইসরাইয়েলি বাহিনীর হামলায় রোগী ও চিকিৎসকসহ মোট ১২ জনের মৃত্যু হয়। হাসপাতালটিকে ইসরায়েলি ট্যাংক ঘিরে রাখার কারণে ভেতরে আটকা পড়ে শত শত ফিলিস্তিনি। আপাতত রেড ক্রসের সহায়তায় হাসপাতাল থেকে ২০০ রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। সোমবার (২০ নভেম্বর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম আলজাজিরা এ কথা জানিয়েছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজার উত্তরাঞ্চলে অন্যতম বড় এই হাসপাতালের নাম রুমাহ সাকিত ইন্দোনেশিয়া। রোববার কোনো ধরনের পূর্ব সতর্কতা ছাড়াই ট্যাংক নিয়ে হাসপাতালটি ঘিরে ফেলে ইসরায়েলি বাহিনী। এর পরপরই ওই হাসপাতালের কর্মীরা জাতিসংঘ এবং রেড ক্রসের কাছে জরুরি সাহায্যের জন্য আবেদন জানায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গত সোমবার জানানো হয়েছে, রেড ক্রসের সহায়তায় ২০০ রোগীকে হাসপাতাল থেকে সরিয়ে নেওয়া হয়েছে এবং বাসে করে তাদের দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের নাসের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গাজার গণমাধ্যম কর্মী সাফওয়াত আল-কাহলুত জানান, দেখে মনে হচ্ছে ইসরায়েলি বাহিনী আল-শিফা হাসপাতালে যা ঘটেছে তার পুনরাবৃত্তি করতে চলেছে এবং ইন্দোনেশিয়ান হাসপাতালও দখল করবে।

তিনি আরও বলেন, হামলার সময় জেনারেটরের বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়। বোমাবর্ষণের সময় মোবাইলের আলো ব্যবহার করে রোগীদের অপারেশন করেছে চিকিৎসকরা।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বলেছেন, ইন্দোনেশিয়ান হাসপাতালটি ইসরায়েলি সেনাবাহিনী অবরোধ করে রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *