গোয়া ফিল্ম ফেস্টিভ্যালে জয়া-সুমনের ‘ফেরেশতে’ ছবি প্রশংসিত

Share Now..

দুই বাংলার প্রতিটি কাজ দিয়েই প্রশংসার পাশাপাশি বিভিন্ন পুরস্কার নিয়মিতই ঘরে তুলছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ক’দিন আগেই আবারও অর্জনের ঝুলিতে জমা করেছেন আরও একটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেই রেশ কাটতে না কাটতেই নিজেন নতুন সিনেমা পেল বিশেষ অভ্যর্থনা।

জয়া আহসানের অভিনীত এবং ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’ সিনেমাটি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে। চলচ্চিত্রটির প্রথম বিশ্বব্যাপী প্রদর্শনী উপলক্ষে লাল গালিচায় জয়া আহসান, মুর্তজা আতাশ জমজম এবং জয়ার সহ-অভিনেতা সুমন ফারুক উপস্থিত ছিলেন।

জয়া আহসান বলেন, ‘ ছবিটির শুটিং করার সময়ই এ নিয়ে খুবই উচ্ছ্বসিত ছিলাম। ইরানি নির্মাতা মুর্তাজা অতাশ জমজম আর কো-আর্টিস্ট সুমন ফারুকের সাথে কাজ করে দারুণ কিছু অভিজ্ঞতা হয়েছে। গোয়া ফেস্টিভ্যালে ছবিটির প্রিমিয়ারে উপস্থিত গুণীজনদের উচ্ছ্বাস ছিল মুগ্ধ হওয়ার মতো। আসলে একটি কাজ সকল দর্শকের মাঝে প্রশংসা কুড়ালেই তা অনন্য হয়ে ওঠে।’

ফেরেশতে ছবির অভিনেতা সুমন ফারুক বলেন, ‘ইরানি নির্মাতা মুর্তজা আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একজন। এর বাইরে আমাদের জয়া আহসানও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী। সেখানে এমন গুণি দুজনের সাথে আমার কাজ করাটা দারুণ চ্যালেঞ্জের ছিল। ফেস্টিভ্যালে ছবিটি দারুণ সম্মান পেয়েছে। তাই সম্মানিত হয়েছি আমরাও। সত্যিই এ আমার বড় প্রাপ্তি।’

জানা গেছে, রোমান্টিক ও মানবিক মূল্যবোধের মিশেলে তৈরি এই চিত্রনাট্যটি যৌথভাবে রচনা করেছেন মুর্তজা অতাশ জমজম ও মুমিত আল রশিদ। চলচ্চিত্রটিতে বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্যের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হয়েছে।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, ফ্রান্সের জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী। ফেরেশতে সিনেমাটি ২০২৪ সালে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে এবং আসছে ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *