ফিলিস্তিনের পতাকা ব্যাটে, শাস্তির মুখে ক্রিকেটার মঈন খানের ছেলে

Share Now..

ইসরাইল-ফিলিস্তিন সংঘাতের আঁচ শুধু দেশ দুটিতেই নয়, বরং এর প্রভাব পড়েছে বিশ্বের বহুদেশেই। পাকিস্তান তার মধ্যে অন্যতম।  এবার একই ঘটনা দেখা গেল পাকিস্তানের জাতীয় টি-২০ টুর্নামেন্টে। তবে এবার গ্যালারিতে থাকা কোনো সমর্থক নয়, খোদ পাকিস্তানি এক ক্রিকেটারের ব্যাটের নিচে ফিলিস্তিনি পতাকা দেখা গেছে। তিনি হলেন দেশটির সাবেক ক্রিকেটার মঈন খানের ছেলে আজম খান।

জিও নিউজ সূত্রে জানা গেছে, যখন তিনি ক্রিজে ব্যাট করতে আসেন, তখন তার ব্যাটে দেখা যায় ফিলিস্তিন পতাকার স্টিকার। এর জেরে কড়া শাস্তির মুখে পড়তে হয় ক্রিকেটার আজম খানকে। এ জন্য ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। 

রোববার জাতীয় টি-২০ টুর্নামেন্টে লাহোর ব্লুজের বিরুদ্ধে খেলতে নামে করাচি ওয়াইটস। এদিন করাচির হয়ে ব্যাট হাতে ৩৫ রান করেন আজম খান। তবে তার ব্যাটে ফিলিস্তিনের পতাকার স্টিকার দেখে তাকে তলব করেন ম্যাচ রেফারি মোহাম্মদ জাভেদ। শেষ পর্যন্ত তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়। 

জিও নিউজ এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বলেছে, এর আগেও এমন ব্যাট নিয়ে মাঠে নামতে আজম খানকে বারণ করা হয়েছিল। কারণ এটা আইসিসির আচরণবিধি লঙ্ঘন করছে। এমনকি তার সব ব্যাটেই এমন স্টিকার রয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড তথা পিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, পোশাক ও সরঞ্জাম বিধি লঙ্ঘন করার জন্য আজম খানকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সম্প্রতি সমাপ্ত ভারত বিশ্বকাপের বেশ কিছু ম্যাচেও কয়েকজন সমর্থকের হাতে ‘ফ্রি প্যালেস্টাইন’ প্ল্যাকার্ড দেখা গেছে। বিশ্বকাপ চলাকালীন ক্রিকেট মাঠে গোটা পাকিস্তান ক্রিকেট দল সমর্থন জানিয়েছিল ফিলিস্তিনকে। শুধু পাকিস্তানের ক্রিকেটার নয়, এ তালিকায় ছিলেন ইংল্যান্ড ক্রিকেট টিমের তারকা পিঞ্চ হিটার ব্যাটার মঈন আলীও। 

4 thoughts on “ফিলিস্তিনের পতাকা ব্যাটে, শাস্তির মুখে ক্রিকেটার মঈন খানের ছেলে

  • November 27, 2023 at 8:36 pm
    Permalink

    Hello to every body, it’s my first go to see of this web site; this web site includes remarkable and really excellent material designed for visitors.

    Reply
  • November 27, 2023 at 11:56 pm
    Permalink

    Ahaa, its fastidious dialogue on the topic of
    this post here at this web site, I have read all that, so at this time me also commenting here.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *