চীনে দুটি পাতালরেলের সংঘর্ষে আহত ৫১৫

Share Now..

চীনের বেইজিংয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় দুটি পাতাল রেলের সংঘর্ষে ৫১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১০২ জনের শরীরের বিভিন্ন অংশের হাঁড় ভেঙে গেছে। পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি অঞ্চলের বিস্তীর্ণ পাতাল রেল ব্যবস্থার চাংপিং লাইনে এই দুর্ঘটনা ঘটেছে।

শুক্রবার এক বিবৃতিতে শহর পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, ভারী তুষারপাতের কারণে পিচ্ছিল ট্র্যাকগুলোতে সামনের রেলটির স্বয়ংক্রিয় ব্রেকিং সিস্টেম কাজ করছিল না। পেছন থেকে আসা অপর রেলটি অবতরণ বিভাগে ছিল। সময়মতো সেটি ব্রেক করতে না পারায় এই দুর্ঘটনা ঘটে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে জরুরি চিকিত্সা কর্মী, পুলিশ এবং পরিবহন কর্তৃপক্ষ ছুটে আসেন। ঐ দিন রাত ১১টার মধ্যে সব যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত আহতদের মধ্যে ২৫ যাত্রীকে পর্যবেক্ষণে এবং ৬৭ জনকে তখনো হাসপাতালে ভর্তি করে রাখা হয়।

বুধবার থেকে শুরু হওয়া অস্বাভাবিক ভারী তুষারপাতের কারণে শহরটিতে কয়েকটি ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। সেইসঙ্গে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। সেখানে রাতারাতি তাপমাত্রা মাইনাস ১১ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ায় সড়ক চলাচলে, তীব্র শীত ও আরো তুষারপাতের সতর্কতা জারি অব্যাহত রয়েছে। বেইজিংয়ে শীতকালে প্রচণ্ড ঠান্ডা থাকলেও ভারী তুষারপাতের ঘটনা বিরল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *