যাত্রীর ফেলে যাওয়া ৭ লাখ টাকা ফিরিয়ে দিলেন চালক 

Share Now..

একটি বেসরকারি ব্যাংকের আউটলেট এজেন্ট থেকে মূল শাখায় ফেরার পথে ভাড়া করা অটোরিকশায় টাকাভর্তি ব্যাগ ভুলে ফেলে রেখে চলে যান এক ব্যাংক কর্মকর্তা। তাকে নামানোর কিছুক্ষণ পর অটোরিকশা চালক ব্যাগটি খেয়াল করেন। এসময় তিনি ব্যাগ খুলে দেখেন, ভেতরে সব টাকার বান্ডিল। পরে অনেক খোঁজাখুঁজি করে ওই ব্যাংক কর্মকর্তাকে ৭ লাখ টাকা ভর্তি ব্যাগটি ফেরত দিয়েছেন। 

গত সোমবার (১৮ ডিসেম্বর) খাগড়াছড়ির মানিকছড়িতে এ ঘটনা ঘটে। টাকা ফেরত দেওয়া ওই অটোরিকশা চালকের নাম মেহেদী হাসান শান্ত। তিনি উপজেলার তিনটহরী পূর্বপাড়ার বাসিন্দা। এ ঘটনা ছড়িয়ে পড়ার পর প্রশংসায় ভাসছেন তিনি। 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন একতা যুবসংঘের পক্ষ থেকে ওই অটোরিকশা চালকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

অটোরিকশা চালক মেহেদী হাসান শান্ত বলেন, ‌বিকাল ৩টার দিকে মানিকছড়ি বাজার থেকে এক যাত্রী তার গাড়িতে ওঠেন। মহামুনি বাসস্ট্যান্ডে ওই যাত্রীকে নামিয়ে দেন। এর কিছুক্ষণ পর ব্যাগটি তার চোখে পড়ে। তিনি বুঝতে পারেন, মহামুনি স্টেশনে নেমে যাওয়া যাত্রী বাকি সব জিনিস নিলেও ব্যাগটি ফেলে গেছেন। এসময় কৌতূহলবশত ব্যাগটি খুললে টাকাগুলো দেখতে পান তিনি। এর পরপরই মানিকছড়ি বাজারে ছুটে যান। পরে ব্যাংকের সংশ্লিষ্ট শাখার অন্য এক কর্মকর্তার মাধ্যমে নিশ্চিত হয়ে টাকাভর্তি ব্যাগটি ফেরত দেন শান্ত। 

একতা যুবসংঘের সভাপতি এসএম নাছির উদ্দিন বলেন, মেহেদী হাসান শান্ত দরিদ্র পরিবারের সন্তান হলেও অত্যন্ত সৎ। তার সততা খুবই প্রশংসনীয়। তার দৃষ্টান্ত অন্যদের জন্য অনুকরণীয় করার লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে তাকে সম্মাননা দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রবীন শিক্ষক আতিউল ইসলাম বলেন, ‘যেখানে আমাদের সমাজের এক শ্রেণির মানুষ অর্থলিপ্সায় নিমজ্জিত, সেখানে এই দরিদ্র অটোরিকশা চালকের সততা সত্যিই প্রশংসনীয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *