তামিলনাড়ুতে বন্যায় ৩১ জনের প্রাণহানি

Share Now..

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে চলতি সপ্তাহে ভারী বৃষ্টি ও বন্যায় অন্তত ৩১ জনের প্রাণহানি ঘটেছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন, বন্যার পানি বেড়ে যাওয়ায় বহু মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে হিমশিম খাচ্ছেন। 

জানা গেছে, ভারী বৃষ্টির কারণে রাজ্যটির বেশ কয়েকটি জেলার জনজীবন স্থবির হয়ে পড়েছে। লোকালয়, রাস্তাঘাট, রেললাইন ডুবে গেছে। ভারতের দক্ষিণপূর্বাঞ্চলীয় উপকূলে ঘূর্ণিঝড় মিগজাউম আঘাত হানার কয়েক দিন পর থেকে ঐ অঞ্চলে বন্যা দেখা দেয়। 

শুক্রবার বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণের সময় সীতারামন সাংবাদিকদের বলেন, মৃত্যুর সংখ্যা পরিবর্তিত হতে পারে। তিনি জানান, বন্যাকবলিত বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত ৪০ হাজারেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। এখনো যারা বিচ্ছিন্ন অবস্থায় আটকা পড়ে আছেন, তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে। 

তামিলনাড়ু ভারতের অন্যতম প্রধান পণ্য ও ইলেকট্রনিকস সামগ্রী উত্পাদন কেন্দ্র। শুক্রবারও রাজ্যটির বহু এলাকা পানিতে তলিয়ে ছিল।  চলতি সপ্তাহে তামিলনাড়ুতে ৬৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বছরের এ সময় রাজ্যটিতে গড়ে ২০ মিলিমিটার বৃষ্টি হয়। এবার ইতিমধ্যে তার তিন গুণ বৃষ্টি হয়েছে বলে আবহাওয়া বিভাগ জানিয়েছে। আগামী পাঁচ দিন রাজ্যটির বিভিন্ন অংশে আরো বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে তারা।  আট বছর আগে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে প্রবল বৃষ্টির পর নজিরবিহীন বন্যায় ২৯০ জনের মৃত্যু হয়েছিল।

1,054 thoughts on “তামিলনাড়ুতে বন্যায় ৩১ জনের প্রাণহানি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *