সাংবাদিক নির্যাতনকারীদের রেহাই দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

Share Now..

সাংবাদিকদের ওপর অমানবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের রেহাই দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গত ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর হামলাকারীরা পার পাবে না। তাদের খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করা হবে। আজ বৃহস্পতিবার সকালে গণভবনে ২৮ অক্টোবর বিএনপির সন্ত্রাসে আহত সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি। 

প্রধানমন্ত্রী দেশ অনেক আন্দোলন ও সংগ্রাম দেখেছে। কিন্তু সাংবাদিকদের কোনো সময় টার্গেট করা হয়নি। হামলাকারীরা সাংবাদিকদের মাথায় আঘাত করে হত্যার চেষ্টা করেছে। এতে আমার দুঃখ প্রকাশ করার কোনো ভাষা নেই।

বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যায়িত করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি জানে নির্বাচনে অংশ নিলে পরাজিত হবে। তাই ভোট বানচালে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে দেশটি।

শেখ হাসিনা বলেন, প্রধান বিচারপতির বাড়ি, জাজেস কোয়ার্টার এবং কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপরও হামলা চালানো হয়েছে। এর আগে প্রধান বিচারপতির বাড়িতে হামলার কোনো নজির নেই। ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দোষীদের বিচারের আওতায় আনতে হবে। যারা এ ধরনের জঘন্য কর্মকাণ্ডে জড়িত তারা পার পাবে না। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন বানচাল করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে বলে দেশবাসীকে সতর্ক থাকতে বলেন আওয়ামী লীগ সভাপতি।

অনুষ্ঠানে গত ২৮ অক্টোবর আহত সাংবাদিকদের বক্তব্যের ওপর ভিত্তি করে একটি ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়। জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু এবং হেড অব নিউজ শাকিল আহমেদ। এ সময় বিভিন্ন গণমাধ্যমের জ্যেষ্ঠ সাংবাদিকরা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *