টেস্ট ক্রিকেটে গিল একটু বেশি আক্রমণাত্মক খেলছে: গাভাস্কার

Share Now..

ভারত ক্রিকেট দলের তরুণ ওপেনার শুভমান গিল। দারুণ তার ব্যাটিং দক্ষতা। রান তোলায়ও বেশ পটু, চলতি বছর সাদা বলের ক্রিকেটে দারুণ ছন্দ প্রদর্শন করেছেন তিনি। তবে লাল বলের ক্রিকেটেই যেন উইকেটে থিতু হতে পারছেন না তিনি। আর এর কারণ হিসেবে তার আক্রমণাত্মক খেলাকে দুষছেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার।

সম্প্রতি স্টার স্পোর্টসের এক সাক্ষাত্কারে গাভাস্কার বলেন, ‘আমার মতে সে (গিল) টেস্টে একটু বেশিই আক্রমণাত্মক খেলে। টেস্ট ক্রিকেটের সঙ্গে টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটে সামান্য হলেও পার্থক্য রয়েছে। আর এই পার্থক্যটা হলো বলের মধ্যে। সাদা বলের তুলনায় লাল বল একটু বেশি মুভ করে। সেটা পিচে পড়ে হোক কিংবা বাতাসে হোক। বাউন্সও একটু বেশি থাকে। আর এগুলো মাথায় নিয়েই তাকে খেলতে হবে।’

ভারতের জার্সিতে ২০১৯ সালে ওয়ানডে অভিষেক হয় গিলের। নিজের নবম ম্যাচে এসেই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম সেঞ্চুরির দেখা পান তিনি। সাদা পোশাকেও শুরুটা ভালোই করেছিলেন তিনি। ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক সিরিজে পেয়েছিলেন নিজের প্রথম হাফসেঞ্চুরি। কিন্তু সময়ের সঙ্গে টেস্টে আরও বিবর্ণ হয়ে উঠেছেন গিল। সদ্য শেষ হওয়া সেঞ্চুরিয়ান টেস্টেও দুই ইনিংস মিলে করেছেন মাত্র ২৮ রান। তাই গাভাস্কার আশা করেন দ্রুত নিজের ছন্দে ফিরবেন গিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *