বাধা ডিঙালেন রূপিকা

Share Now..

অনেকেই বলে থাকেন বয়স একটি সংখ্যা মাত্র। প্রকৃত তারুণ্য, প্রকৃত যৌবন তো মনের মধ্যেই আছে। শুধু দরকার দৃঢ় মনোবল আর আত্মবিশ্বাসের। সেটাই প্রমাণ করে দিলেন রূপিকা। সমাজের মূল স্রোতের বাইরে গিয়ে ৫৫ বছর বয়সের এই মডেল জিতে নিলেন ‘মিসেস ইন্ডিয়া ওয়ান ইন আ মিলিয়ন-২০২৩’-এ বিজেতার খেতাব। তার এই জয় সর্বত্র প্রশংসিত হয়ে চলেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

এর আগে ‘বোল্ড অ্যান্ড বিউটিফুল ক্লাসিক’, ‘ফিট ক্লাসিক’ ও ‘ট্যালেন্টেড ক্লাসিক’-সহ একাধিক খেতাব জিতেছেন রূপিকা।

কে এই রূপিকা
জম্মুতে জন্মগ্রহণ ও বেড়ে উঠেছেন রূপিকা। গ্ল্যামার ওয়ার্ল্ডের টানে ভূস্বর্গ ছেড়ে মুম্বাইয়ে পাড়ি জমান। তারপর সেখানেই বিনোদন জগতের সঙ্গে যুক্ত হন। মডেলিংয়ে শুরু করেন ক্যারিয়ার। পাশাপাশি সংসারও করতে থাকেন। রূপিকার দুই ছেলে আছে। এছাড়া প্রাণীদের নিয়েও কাজ করছেন রূপিকা। তাদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতে একাধিক স্থানীয় এনজিওর সঙ্গে জড়িয়ে আছেন।

জনপ্রিয় বলিউড তারকা রণবীর সিং, অমিতাভ বচ্চনের মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন রূপিকা। তবে ৫০ পেরিয়ে মিসেস ইন্ডিয়ার অংশ হওয়া নিঃসন্দেহে ছিল তার জন্য একটি সাহসী পদক্ষেপ। ফ্যাশন শো-তে অংশ নিতে প্রশিক্ষণও নিয়েছেন। কোরিওগ্রাফার সন্দীপ সোপারকার ও ফ্যাশন ডিরেক্টর-প্যাজেন্ট প্রশিক্ষক কবিতা খারায়াতসহ অভিজ্ঞ পরামর্শদাতাদের সাহায্যে নিজেকে প্রস্তুত করেছেন। গত কয়েক মাসে নিজের কথা বলা, হাঁটা সবটাই বদলে নিয়েছিলেন। যা তার জয়ের পথকে শুধু প্রশস্তই করেনি, বাড়িয়েছে মনোবলও।

রূপিকার সৌন্দর্য প্রতিযোগিতায় মুকুট জয় নিঃসন্দেহে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে সব বয়সের নারীদের জন্য। এটি প্রমাণ করে যে কঠোর পরিশ্রম, নিজের স্বপ্নে বিশ্বাস ও একটি সাহসী পদক্ষেপ দিয়ে যে কেউ তাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *