টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সূচি 

Share Now..

চলতি বছরের ১ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের আসর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। শুক্রবার (৫ জানুয়ারি) বিশ্বকাপের পূর্ণ সূচি ঘোষণা করেছে আইসিসি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে অংশ নেওয়া ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। তাতে করে প্রতিটি দল গ্রুপ পর্বে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। 

বাংলাদেশ রয়েছে ‘ডি’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল। ৪টি ম্যাচের দুটি ওয়েস্ট ইন্ডিজ এবং সমান সংখ্যক ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলবে টাইগাররা।

‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের প্রতিপক্ষ হিসেবে থাকছে আয়ারল্যান্ড, কানাডা এবং সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সঙ্গে খেলতে হবে অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড এবং ওমান। ‘সি’ গ্রুপে সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে থাকছে নিউজিল্যান্ড, আফগানিস্তান, উগান্ডা এবং পাপুয়া নিউগিনি।

বাংলাদেশ নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে ৭ জুন ডালাসে শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ১০ জুন নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।এ দিয়ে গ্রুপ পর্বে মার্কিন মুলুক অভিযান শেষ করবে তারা। 

পরে ক্যারিবীয় দ্বীপে পাড়ি জমাবে বাংলাদেশ দল। ১৩ জুন সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসের মোকাবিলা করবে তারা। আর ১৬ জুন নেপালের বিপক্ষে লড়বে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *