ইউরোপ ছেড়ে মেসি সেরা সিদ্ধান্ত নিয়েছেন: মারিও কেম্পেস

Share Now..

কাতার বিশ্বকাপে আগে আর্জেন্টাইন সুপারস্টারের ফুটবল ক্যারিয়ারে শুধু একটা অপূর্ণতা ছিল, সেটা হলো বিশ্বকাপ। সব কিছুই পাওয়া হয়ে গিয়েছিল তার, শুধু বাকি ছিল এই শিরোপা উঁচিয়ে ধরাই। যা ২০২২ সালের ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে পূরণ করেছিলেন। আর তারপরই ইউরোপ ফুটবলের পাঠ চুকিয়ে পারি জমান যুক্তরাষ্ট্রে, যোগ দেন মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে।

আর মেসির এমন ইউরোপ ছাড়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সাবেক আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফুটবলার মারিও কেম্পেস। ১৯৭৮ সালে সর্বপ্রথম  বিশ্বকাপ শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। সেই আসরের সর্বোচ্চ গোলদাতা (৬ গোল) ছিলেন মারিও কেম্পেস, সেই আসরে তিনি পেয়েছিলেন আসর সেরার পুরস্কারও।

এই কিংবদন্তি খেলোয়াড়ই সম্প্রতি মেসি ক্যারিয়ারের গোধূলি বেলায় ইউরোপ ছেড়ে আমেরিকায় যাওয়ার সিদ্ধান্তকে সঠিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘আমার মতে সেটা (মায়ামিতে যাওয়া) তার (মেসি) ক্যারিয়ারের সবচেয়ে সঠিক সিদ্ধান্ত। মেসি একজন অভিজ্ঞ খেলোয়াড়, সে জানে কখন তাকে কী করতে হবে। এখানে (আমেরিকা) সে অনেক ভালো থাকবে। ইউরোপের তুলনায় এখানে সে বেশি খেলার সুযোগ পাবে, যদিও এটা অনেক কঠিন। যদি সে সুস্থ থাকে তাহলে সম্ভবত মেসি পরের বিশ্বকাপও খেলতে পারে। যদিও বর্তমানে অনেক ফুটবলার ইউরোপ ছেড়ে এখানে আসতে পারে।’

সর্বশেষ লিওনেল মেসির সাবেক বার্সার সতীর্থ সুয়ারেজ মেসির ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *