ফেব্রুয়ারিতে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’ কথা রাখছে বামবা!

Share Now..

কিংবদন্তি ব্যান্ডশিল্পী আইয়ূব বাচ্চুর পরিকল্পনায় ১০ বছর আগে চ্যানেল আইয়ের উদ্যোগে শুরু হয় ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতিবছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর অংশগ্রহণে জমে উঠতো এ উত্সব।

এমনকি ২০২২ সাল থেকে দিনটি আরো বেশি স্মরণীয় করে রাখতে এ আয়োজনের সঙ্গে যুক্ত হয় বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)। তারা সে বছরের ২ ডিসেম্বর বিশাল পরিসরে ব্যান্ড মিউজিক ফেস্ট আয়োজন করে চমকে দেয়। কিন্তু গত ডিসেম্বরে এই আয়োজনটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ সময় সরে দাঁড়ায় বামবা। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, নতুন বছরে কনসার্টটি ব্যান্ডপ্রেমীদের জন্য আরো বড় পরিসরে আয়োজন করা হবে।

সে সময় সমাজমাধ্যমে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করে বামবা। তাদের পক্ষ থেকে জানানো হয়, দেশব্যাপী নির্বাচনী ব্যস্ততার জন্য বহুল প্রতীক্ষিত ব্যান্ড মিউজিক ফেস্ট ডিসেম্বরে হচ্ছে না। নির্বাচনের পর একটা সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে।

বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেজের দলনেতা শেখ মনিরুল আলম টিপু বলেছিলেন, ‘রাজনৈতিক অস্থিরতা আর নির্বাচন প্রস্তুতির বিষয়টি মাথায় রেখেই এবারের আয়োজনটি করা হয়নি। তবে আমরা নির্বাচনের পরই বড় পরিসরে ব্যান্ড গানের উত্সব করবো।’ যদিও ছোট পরিসরে সে সময় একটি ফেস্ট আয়োজন করে চ্যানেল আই। তবে এবার নিজেদের কথা রাখছে বামবা। নাম প্রকাশে অনিচ্ছুক উত্সবটির আয়োজক কমিটির একজন সদস্য গণমাধ্যমে জানিয়েছেন, আসছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ব্যান্ড মিউজিক ফেস্ট আয়োজন করা হবে। বিষয়টি নিয়ে এরইমধ্যে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চ্যানেল আইয়ের সঙ্গে মিটিং করে চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।

তিনি বলেন, ‘২০২২ সালে ব্যান্ড মিউজিক ফেস্ট যখন আয়োজন করা হয় তখন দেশের জনপ্রিয় ১৬টি ব্যান্ড একসঙ্গে ঢাকার আর্মি স্টেডিয়ামে পারফর্ম করেছিল। সব জনপ্রিয় তারকা এক মঞ্চে গেয়েছেন, বাজিয়েছেন। সেই পারফর্ম দেশের ব্যান্ডপ্রেমীদের মনে দাগ কেটেছিল। এবারও এমন কিছু থাকবে। পুরো আয়োজনটি নিয়ে বিশাল এক পরিকল্পনা করা হচ্ছে। শহরে শীত থাকতে থাকতেই উত্সবটি করতে চাই। আসছে ফেব্রুয়ারিই আমাদের টার্গেট। ভালোবাসা দিবসটিও আমাদের ভাবনায় রয়েছে।’

উল্লেখ্য, ২০২২ সালে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’ কনসার্টে অংশ নেয় নগরবাউল জেমস, মাইলস, ওয়ারফেজ, শিরোনামহীন, অর্থহীন, আর্টসেল, সোলস, ফিডব্যাক, রেনেসাঁ, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, ভাইকিং, পেন্টাগন, ক্রিপটিক ফেইট ও পাওয়ারসার্জ। শোনা যাচ্ছে এবারও এ দলগুলোই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *