ইরানে পাকিস্তানের ক্ষেপণাস্ত্র হামলা, ৪ শিশুসহ নিহত ৯

Share Now..

ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্তবর্তী অঞ্চলে পাকিস্তানের ক্ষেপণাস্ত্র হামলায় বৃহস্পতিবার ৪ শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানায়।

ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের ডেপুটি প্রাদেশিক গভর্নর আলিরেজা মারহামাতিকে উদ্ধৃত করে রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, ‘পাকিস্তান ইরানের সীমান্তবর্তী একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।’ 

তিনি আরও জানান, এই হামলায় নিহত ৩ নারী ও ৪ শিশুর কেউ ইরানি নাগরিক নয়। গভর্নর জানান, পাকিস্তান সীমান্তে সারাভান নগরীর কাছে একটি গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়। খবর এএফপি’র।

ইরানের ‘মেহর বার্তা সংস্থা’ এর আগে গোলোযোগপূর্ণ অঞ্চলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কিছু লোক আহত হওয়ার খবর জানায়। পাকিস্তানে ‘সন্ত্রাসী’ আস্তানায় ইরান হামলা চালানোর দুই দিন পর এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হলো। ওই হামলায় অন্তত দুই শিশু নিহত হয়।

বুধবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহ নাহিয়ান বলেন, তেহরান পাকিস্তানে একটি ‘ইরানি সন্ত্রাসী গোষ্ঠীকে’ টার্গেট করে হামলা চালিয়েছিল। তিনি বলেন, ইরানের দক্ষিণ-পূর্বে জিহাদি গোষ্ঠী জইশ আল-আদলের মারাত্মক হামলার প্রতিক্রিয়ায় এসব হামলা হয়। ২০১২ সালে গঠিত জইশ আল-আদল গোষ্ঠীটিকে তেহরান একটি ‘সন্ত্রাসী’ সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *