হুথিদের ওপর হামলা চলবে, বাইডেনের হুঁশিয়ারি 

Share Now..

ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠীদের ওপর গতকাল বৃহস্পতিবার ফের হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন হুঁশিয়ারি বার্তা দিয়েছেন যে হুথিরা লোহিত সাগরে হামলা বন্ধ না করলে মার্কিন বাহিনী অভিযান অব্যাহত রাখবে। খবর এএফপির। 

মার্কিন বাহিনীর পক্ষ থেকে থেকে বলা হয়েছে, তারা হুথিদের দুইটি জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্রে হামলা চালিয়েছে। এসব দিয়ে তারা লোহিত সাগরে হামলার প্রস্তুতি নিচ্ছিল। 

তবে সবশেষ এ হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি। সম্প্রতি হুথিদের বিরুদ্ধে মার্কিন বাহিনী বেশ কয়েকবার বিমান হামলা চালিয়েছে। 

অন্যদিকে ইরান সমর্থিত হুথি গোষ্ঠী বলেছে, গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত তারা লোহিত সাগরে হামলা চালিয়ে যাবে। সেইসঙ্গে মার্কিন হামলার বদলা নেওয়ারও হুঁশিয়ারি বার্তা দিয়েছে হুথি। 

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ চলছে। এতে এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৬১ হাজারের বেশি। গাজায় ইসরায়েলের হামলার পর থেকে মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর ওপর হামলা বেড়েছে। সেইসঙ্গে হুথিরাও লোহিত সাগরে বিভিন্ন জাহাজের ওপর একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *