‘সিদ্ধার্থ’ নিয়ে মঞ্চে নওশাবা

Share Now..

নিয়মিতই নাটক, সিনেমার পাশাপাশি মঞ্চেও অভিনয় করছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। কিছুদিন আগে ওপার বাংলার কাজ নিয়েও শিরোনামে এসেছেন তিনি। এবার আবারও মঞ্চ নাটকে তার দেখা পেতে যাচ্ছেন ভক্তরা।

আজ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে প্রদর্শিত হবে নওশাবা অভিনীত ‘সিদ্ধার্থ’। হেরমান হেসের লেখা এই উপন্যাসটিকে নাট্যরূপ দিয়ে ঢাকার মঞ্চে নিয়ে আসছেন রেজা আরিফ। নাট্যদল আরশিনগরের এই চতুর্থ প্রযোজনাটির নির্দেশনাও দিয়েছেন রেজা।

জানা গেছে,  আজ ও আগামীকাল বিকেল ৪টা ও সন্ধ্যা ৭টা, ২৮ জানুয়ারি সন্ধ্যা ৭টা, ২৯ জানুয়ারি সন্ধ্যা ৭টা এবং ৩০ জানুয়ারি সন্ধ্যা ৭টায় নাটকটি দেখতে পাবেন দর্শকরা। নাটকটি প্রসঙ্গে নওশাবা বলেন, ‘সিদ্ধার্থ দারুণ একটা উপন্যাস। আত্মোপলব্ধির গল্প। উপন্যাসটা যতবার পড়েছি, ততবারই মনে হয়েছে এটা নিয়ে কেন কাজ হয় না। অবশেষে এটা নিয়ে কাজ শুরু হলো। সেটার সঙ্গে থাকতে পারাটা আমার কাছে রীতিমতো ভাগ্যের ব্যাপার।’ মঞ্চের সঙ্গে যুক্ত থাকার কারণ প্রসঙ্গে জানতে চাইলে নওশাবা আরো বলেন, ‘হয়তো থিয়েটারে অর্থ পাওয়া যায় না, কিন্তু এখানে অভিনয় শেখার সুযোগ পাওয়া যায়। নিজের সঙ্গে নিজের একটা বোঝাপড়া হয়। সে জায়গা থেকে আমার মনে হয়েছে, আমি নিবেদিতভাবে মঞ্চনাটকের সঙ্গে থাকবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *