কেনিয়ায় গ্যাস বিস্ফোরণে নিহত ২, আহত ২২২

Share Now..

কেনিয়ার রাজধানী নাইরোবিতে গ্যাস বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ২ জন নিহত ও ২২২ জন আহত হয়েছে। স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে এমবাকাসি জেলায় গ্যাস বহনকারী একটি লরি বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে। খবর বিবিসি।

বিস্ফোরণে একটি বিশাল আগুনের কুণ্ড সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। এতে আশেপাশের বাড়ি, ব্যবসায় প্রতিষ্ঠান ও যানবাহন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাতাসে গ্যাস ছড়িয়ে পড়ায় ঘটনাস্থলের আশেপাশের মানুষ শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যায় ভুগছে। প্রাথমিকভাবে একে গ্যাসক্ষেত্র বিস্ফোরণ মনে করা হচ্ছে। আগুন লাগার ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে।

আহতদের মধ্যে বনিফেস সিফুনা নামের এক নারী বলেন‘আমি পালানোর চেষ্টা করার সময় একটি গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণে দগ্ধ হয়েছি। আমার সামনেই বিস্ফোরণ হয়। বিস্ফোরণের ধাক্কা আমাকে ছিটকে ফেলে এবং আগুনের শিখা আমাকে গ্রাস করে। আমি ভাগ্যবান যে দৌড় দেওয়ার মতো যথেষ্ট শক্তিশালী ছিলাম।’

কেনিয়া রেড ক্রস এবং অন্যান্য কর্মীরা উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উদ্ধার কার্যক্রম সমন্বয়ের জন্য একটি নির্দেশনাকেন্দ্র স্থাপন করা হয়েছে।

সরকারের মুখপাত্র আইজ্যাক মাওয়াউরা  উদ্ধার তৎপরতা সহজতর করার জন্য মানুষকে ক্ষতিগ্রস্ত এলাকা থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *