৬ মামলায় মির্জা আব্বাসের জামিন

Share Now..

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ আদেশ দেন। 

এদিন সকালে একই আদালতে মির্জা আব্বাসের জামিন শুনানি করেন অ্যাডভোকেট জয়নাল আবেদীন, জয়নুল আবেদীন মেজবাহ, মহিউদ্দিন চৌধুরীসহ বেশ কয়েকজন আইনজীবী। মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, আজ জামিন আবেদনের বিষয়ে উভয় পক্ষের শুনানি নিয়ে পল্টন থানার চার মামলা ও রমনা থানার দুই মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও পুলিশ কনস্টেবল হত্যা মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন নাকচ করেছেন আদালত।

বিএনপির গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়েছে। এর মধ্যে এর মধ্যে শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় গত ১ নভেম্বর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

আজ মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলার ৯টির শুনানি হয়েছে, যার ৬টিতে জামিন পেলেন তিনি। এর আগে গত বৃহস্পতিবার কারাগার থেকে মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়। ওইদিন আসামি পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত পল্টন থানার পাঁচ মামলায় এবং ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত রমনা মডেল থানার চার মামলায় তাকে গ্রেপ্তার দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *