গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮৯৮৫

Share Now..

ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ৯৮৫ জনে দাঁড়িয়েছে। ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরায়েলি বাহিনীর মধ্যে যুদ্ধ চলাকালে অবরুদ্ধ এ ভূখন্ডে হতাহতের সংখ্যা বেড়েই চলেছে। রোববার গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর এএফপি’র।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় ১২৭ জন নিহত হওয়ায় এ সংখ্যা বেড়ে মোট ২৮ হাজার ৯৮৫ জনে দাঁড়ালো। এছাড়াও গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় মোট ৬৮ হাজার ৮৮৩ জন আহত হয়েছে।

এদিকে রাফা শহরের পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহ হয়ে উঠছে। সেখানকার মানুষ প্রচণ্ড ক্ষুধার্ত। তারা খাবারের জন্য মরিয়া হয়ে উঠেছে। এদিকে ইসরায়েলে অস্ত্র পাঠাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র।

জাতিসংঘের মানবিক সংস্থা (ওসিএইচএ) তাদের সর্বশেষ দৈনিক আপডেটে জানিয়েছে, রাফা শহরের লোকজন খাবারের জন্য এমন করুণ পরিস্থিতিতে রয়েছে যে, তারা খাবারের জন্য আর অপেক্ষা করতে পারছে না। তারা ত্রাণবাহী ট্রাক দেখলে সেগুলো থামাচ্ছে যেন সঙ্গে সঙ্গেই সেখান থেকে খাবার নিয়ে খেতে পারে।

ওসিএইচএ বলছে, দক্ষিণ গাজার ওই জনবহুল শহরে মানবিক সংকট নিয়ে আতঙ্কিত অবস্থার মধ্যেই খাদ্য সংকটের কারণে লোকজন মরিয়া হয়ে উঠেছে এবং তাদের মধ্যে তীব্র হতাশা তৈরি হয়েছে। সংস্থাটি জানিয়েছে, গাজায় অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে জনাকীর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে এবং সেখানকার লোকজনের জরুরি ভিত্তিতে খাবার প্রয়োজন। তারা ক্ষুধার্ত এবং আতঙ্কিত হয়ে পড়েছে। 

ওসিএইচএ জানিয়েছে, গাজায় আরও ত্রাণবাহী ট্রাকে খাবার সরবরাহ করা জরুরি হয়ে পড়েছে। সেখানকার লোকজনের পুষ্টির প্রয়োজনীয়তা নিশ্চিত করতে হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *