ঝিনাইদহে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

Share Now..

\ ঝিনাইদহ অফিস \
ঝিনাইদহে মাছ চাষী শরিফুল ইসলাম টুলু হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার সকালে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোঃ বাহাউদ্দিন আহমেদ এ দন্ডাদেশ প্রদাণ করেন।
অভিযোগের কপি থেকে জানা যায়, ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর বিকেলে সদর উপজেলার লাউদিয়া গ্রামের একটু পুকুরে মাছের খাবার দিয়ে বাড়ি ফিরছিলো ওই গ্রামের শফিকুল ইসলাম টুলু। সেসময় পুর্ব শত্রæতার জের ধরে একই গ্রামের জাহিদুল ইসলাম, জসিম, খোকনসহ আরও কয়েকজন তাকে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেলে ভর্তি করা হলে পরদিন মারা যায়। এ ঘটনায় ৯ সেপ্টেম্বর নিহতের ভাই সরফুদ্দিন বাদি হয়ে ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। মামলার বিচারিক প্রক্রিয়া শেষে দোষী প্রমাণিত হওয়ায় আসামী জাহিদুল, খোকন, ইলিয়াস, জসিম ও সেলিমকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করে বিচারক। এছাড়া একই মামলা থেকে কফিল, হাসানুজ্জামান ওরফে রনি, রিপন ও জাহিদুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকুসুর খালাস দিয়েছেন আদালত।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমাইল হোসেন বাদশা ঢাকা পোস্টকে বলেন, হত্যা মামলায় দীর্ঘ প্রক্রিয়া শেষে আদালত যে রায় দিয়েছেন, তার মধ্যে ৫ জন আসামিকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন এবং একই মামলায় ৪ জনকে বেকুসুর খালাস দিয়েছেন। এই হত্যাকাÐের সাথে জড়িত আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদÐ হবে এমন আশা ছিল। কিন্তু মহামান্য আদালত আসামিদের যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন। আদালতের রায়ের প্রতি আমরা সন্তুষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *