মেরিনারকে হারিয়ে ঊষার প্রতিশোধ

Share Now..

মাত্র ছয় দিন আগের কথা। ক্লাব কাপ হকিতে মেরিনার ইয়াংস ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। এখনো তাদের ঘরে আনন্দের রেশ ভেসে বেড়াচ্ছে। এরই মধ্যে শুরু হয়ে গেল প্রিমিয়ার হকি লিগ। ক্লাব কাপ চ্যাম্পিয়ন মেরিনারের আনন্দ উত্সবে জল ঢেলে দিয়েছে ঊষা ক্রীড়া চক্র। লিগের প্রথম ম্যাচেই মেরিনার হারের মুখ দেখল। ঊষা ৫-১ গোলে মেরিনারকে হারিয়েছে। প্রতিশোধ নিয়েছে ক্লাব কাপ হকির সেমিফাইনালে হারের। ২৯ ফেব্রুয়ারি, ৮ দিন আগে এই মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ক্লাব কাপের দ্বিতীয় সেমিফাইনালে মেরিনার ৮-৪ গোলে ঊষাকে হারিয়েছিল। সেই হারের শোধ নিয়ে দারুণ খুশি ঊষা।

ক্লাব কাপ হকির চেয়ে লিগের এই পয়েণ্ট মহামূল্যবান ঊষার কাছে। এবার প্রথম বিভাগ থেকে উঠে আসা ঊষা লিগ শুরু হওয়ার আগে অনেক নাটক করেছে আম্পায়ার ইস্যুতে। সেই দলটি কাল হকি স্টেডিয়ামে গ্রিন ডেল্ট ইন্স্যুরেন্স প্রিমিয়ার হকি লিগের উদ্বোধনী খেলায় প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল হজম করে পিছিয়ে ছিল। মেরিনার্সের ডিফেন্ডার সোহানুর রহমান সবুজ গোল করেছিলেন।

পঞ্চম মিনিটে ঊষার শরিকের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে সমতায় ফেরে, ১-১। এরপর পালাক্রমে মেরিনারের ওপর দিয়ে ঝড় গেছে। তৈয়ব আলী, ইশরাত ইকতিদার এবং মাহবুব হোসেন জোড়া গোল করেন। এই ম্যাচে ঊষার হয়ে চার জন বিদেশির বিপরীতে, মেরিনার্সের হয়ে খেলেছেন দুজন।

সন্ধ্যায় একই মাঠে অনুষ্ঠিত খেলায় আবাহনী ১০-১ গোলে দিলকুশাকে হারিয়েছে। আবাহনীর ডিফেন্ডার আশরাফুল ইসলাম হ্যাটট্রিকসহ ৫ গোল করেন। পুষ্কর খীসা মিমো ২টি ও ওবায়দুল হোসেন জয়, মোহাম্মদ আব্দুল্লাহ এবং আমান শরীফ অভয় ১টি করে এবং দিলকুশার সাগর ১ গোল শোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *