দুই সহদোরকে নিয়ে ভিন্নধর্মী ঈদ ইত্যাদি

Share Now..

প্রতিবছরই ঈদ ইত্যাদি নানান বর্ণাঢ্য বিষয় বৈচিত্র নিয়ে দর্শকদের সামনে হাজির হয়। এবছরও তার ব্যতিক্রম নেই। এবারের ইত্যাদিতে ভিন্নভাবে উপস্থাপন করছে একই পরিবারের দুই সহদোর প্রতীক হাসান ও প্রীতম হাসান। প্রখ্যাত কণ্ঠশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান মূলত হানিফ সংকেতের স্নেহ শাসনেই বড় হয়েছে। বাবা’র মৃত্যুর পর থেকেই ইত্যাদি এই পরিবারটির সাথে ছিল। তাদের দুজনকে নিয়ে ভিন্নধর্মী পরিবেশনা দেখা যাবে।

ইত্যাদিতে প্রচারিত গানের কথা, সুর, সংগীতায়োজন ও গায়কিতে খুঁজে পাওয়া যায় প্রাণ। ইত্যাদি সবসময়ই চেষ্টা করে গানের কথা, সুর, দৃশ্যায়ন ও শিল্পী নির্বাচনে কিছুটা হলেও এই বৈচিত্র্যকে তুলে ধরতে। সেই ধারাবাহিকতায় এবারের ঈদের বিশেষ ইত্যাদিতে ফোক ও আধুনিক এই দুই ধারার সমন্বয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিয়েছেন প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসান। গানটির ফোক অংশে ইত্যাদিতেই গাওয়া খালিদ হাসান মিলুর সেসময়ের তুমুল জনপ্রিয় একটি গানের কিছুটা ছোঁয়া রয়েছে।

এবারের গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান। গানটিতে এই দুই ভাইয়ের সঙ্গে অংশ নিয়েছেন ৮জন তরুণ বিট বক্সার। গত ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গানটির চিত্রধারণ করা হয়। বর্তমানে দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত আয়োজক প্রীতম হাসানের বাউল ও লোক সংগীতের প্রতি বিশেষ আগ্রহ লক্ষ্যণীয়। তার গাওয়া ও কম্পোজিশনে বেশ কিছু গান এরইমধ্যে শ্রোতাপ্রিয়তা পেয়েছে। অন্যদিকে বিভিন্ন ধারার গান গাইছেন প্রতীক হাসান। তার কণ্ঠেও জনপ্রিয় হয়েছে বেশ কয়েকটি গান।

উল্লেখ্য খালিদ হাসান মিলু-বাংলা সংগীত জগতের এক উজ্জল নক্ষত্র। অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা, ক্ষণজন্মা এই সংগীতশিল্পীর ইত্যাদিতে গাওয়া সবগুলো গানই সে সময় ব্যাপক প্রশংসিত হয়। এই শিল্পীর সপরিবারে জীবনের শেষ সাক্ষাত্কার ও শেষ গানটি প্রচারিত হয়েছিলো ইত্যাদিতে। এমনকি খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের প্রথম পর্দা আবির্ভাবও ঘটেছিলো ইত্যাদির মাধ্যমেই। দুই ভাই প্রতীক ও প্রীতম একসঙ্গে প্রথম জুটি বেঁধেও গান করেন ইত্যাদিতেই।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে’র ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *