মাঠে ফিরতে প্রস্তুত মোরসালিন 

Share Now..

কলকাতায় ডাক্তার দেখিয়ে দেশে ফিরেছেন জাতীয় ফুটবল দলের ফরোয়ার্ড শেখ মোরসালিন। ১০ দিন ছিলেন। মাত্রই ফিরেছেন। ভালোই লাগছে। কলকাতার ডাক্তার মোরসালিনকে মাঠে নামতে বলেছেন। প্রিমিয়ার লিগের ফিরতি পর্বের তারিখ দিয়েছে বাফুফে। মোরসালিন মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন। তিন মাস ম্যাচের বাইরে ছিলেন বসুন্ধরা কিংসের ফুটবলার মোরসালিন। কলকাতার ডাক্তার মাঠে নামার পরামর্শ দেওয়ায় নিজেকে মুক্ত মনে করছেন। 

ইনজুরির কারণে তিন মাস খেলার বাইরে, জাতীয় দলের খেলা ছিল ফিলিস্তিনের বিপক্ষে। সেখানে ডাক পাননি তিনি। স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা মোরসালিনকে বাদ দিয়ে দল ডেকেছিলেন। জাতীয় ফুটবল দল যখন সৌদি আরবে কন্ডিশনিং ক্যাম্প করতে চলে যায় তখন ক্লাব থেকে মোরসালিনকে চিকিৎসার জন্য কলকাতায় পাঠানো হয়। সেখানে সবকিছু নতুন করে দেখেন স্পোর্টস মেডিসিনের ডাক্তার। কিছু কাজও দিয়েছিলেন। সেটিও ঠিকঠাক মতো করা হয়েছে বলে ঢাকায় ফিরে জানালেন মোরসালিন।

মোরসালিনের ডান পায়ে সমস্যা। পায়ে শট করলে কষ্ট হতো। মোরসালিন বললেন, ‘পায়ের যে অংশ দিয়ে ফুটবলে শট করে সেখানে ঝিনঝিন করে। শট করলেই এটা হতো। কোনো একটা শিরা নষ্ট হয়ে গেছে মনে হয়। এটা নাকি এমনি এমনি ঠিক হয়ে যাবে। কলকাতার ডাক্তার বিকাশ কাপড় ঢাকার রিপোর্ট দেখেছেন। আরও কিছু টেস্ট করিয়েছেন ওখানে। অস্ত্রপাচার করেনি। কিছু টেস্ট করিয়ে ওষুধ দিয়েছেন। রিহ্যাব করতে হবে। করলে সমস্যা হবে না। এখন আমার কাছে সমস্যা লাগছে না। ডাক্তার বিকাশ আমাকে খেলতে বলেছেন। আমি খেলতে পারব।’ মোরসালিন যোগ করেন, ‘আমি এভাবেই চেষ্টা করব। ভালো হলে ভালো। না হলে পুনরায় চিকিৎসা করাতে হবে।’

গতকাল ভারতের ব্যাঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপে ভুটান এবং মালদ্বীপের বিপক্ষে গোল করে আলোচনায় আসেন। আর নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে ঢাকায় কিসের মাঠে লেবাননের বিপক্ষে দারুণ এক গোল করেছিলেন মোরসালিন, এই ফরোয়ার্ডকে পছন্দ করেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন। গত ২১ মার্চ কুয়েতের মাঠে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ০-৫ গোলে হেরেছে ফিলিস্তিনের বিপক্ষে। দূর থেকে খেলা দেখেছেন। কেমন লেগেছে খেলা? এমন প্রশ্নে চুপ করে রইলেন মোরসালিন। নিজেকে মাঠে ফেরাতে ভেতর থেকে তাড়না অনুভব করলেন ইয়ংস্টার শেখ মোরসালিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *