চেন্নাইকে বিদায় করে প্লে অফে বেঙ্গালুরু

Share Now..

নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই নিয়ে টানা ছয় ম্যাচ জিতে শেষ চার নিশ্চিত করলো ফাফ ডুপ্লেসিসের দল। শনিবার (১৮ মে) চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট কর ৫ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করে বেঙ্গালুরু।

জয় পেলেই প্লে অফ নিশ্চিত হতো চেন্নাইয়ের। অন্যদিকে শেষ চারে যেতে চেন্নাইকে ২০০ রানের মধ্যে আটকাতে হতো বেঙ্গালুরুকে। সেটাই করে দেখিয়েছে আরসিবির বোলাররা। ২৭ রানের জয়ে চেন্নাইয়ের সমান ১৪ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে প্লে অফ নিশ্চিত করে বেঙ্গালুরু।

টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ফিফটিতে ভর করে ২১৮ রানের বড় পুঁজি পায় বেঙ্গালুরু। ৩৯ বলে ৫৪ রান করেন ডু প্লেসিস। এছাড়া কোহলি ২৯ বলে ৪৭, রজত পতিদার ২৩ বলে ৪১ এবং ক্যামেরন গ্রিন ১৭ বলে অপরাজিত ৩৮ রান করেন।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রাচিন রবীন্দ্র ৩৭ বলে ৬১ ও আজিঙ্কা রাহানে ২২ বলে ৩৩ রান করে আউট হলে বিপাকে পড়ে চেন্নাই। ধোনি ১৩ বলে ২৫ ও রবীন্দ্র জাদেজা ২২ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসও কাজে আসেনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান করতে সক্ষম হয় চেন্নাই। ২৭ রানের জয়ে প্লে অফ নিশ্চিত করে বেঙ্গালুরু।    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *