চাঁদপুরে পাসপোর্টের দালাল চক্রের সক্রিয় ১৬ সদস্য আটক

Share Now..

চাঁদপুর পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সক্রিয় ১৬ সদস্যকে আটক করেছে র‍্যাব-১১। রোববার (২৩ জুন) রাতে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক (উপপরিচালক) লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেপ্তার দালাল চক্রের সদস্যরা হলেন, মো. ইয়াসিন (২২), মো. মামুন (৩৭), মুনকার আহমেদ রাজ (২২), মো. তানভীর (২৩), মোবারক গাজী (৪০), মো. রবিউল আলম (২৮), মো. শরীফ হোসেন (৩৭), মো. শাওন (২২), নুরুল ইসলাম মজুমদার (২৬), মো. অমিত হাসান (২২), মো. তোফাজ্জল দেওয়ান (৫৫), মো. সেলিম (৪০), রানা (৩৭), সাজ্জাদ (১৯), মো. তামিম হোসেন (২৩) ও আরমান হোসেন (৩০)। এদের বাড়ি চাঁদপুর সদরসহ জেলার বিভিন্ন উপজেলায়।

গ্রেপ্তারের সময় তাদের হেফাজতে থাকা ১৮৩ পাসপোর্ট ডেলিভারি স্লীপ, ৮টি মোবাইল ফোন, নগদ ৪৫ হাজার ২শ এবং পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, একজন সাধারণ নাগরিক হিসেবে দেশের প্রচলিত নিয়ম-নীতি অনুসরণ করে পাসপোর্ট প্রাপ্তি সকল নাগরিকের অধিকার। তবে অধিকাংশ সময়ে অসংখ্য ভুক্তভোগী দালাল চক্রের সদস্যকে পাসপোর্ট করতে দিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার পরও পাসপোর্ট পায়নি মর্মে লিখিত ও মৌখিক অভিযোগ করে। অভিযোগের সতত্যা যাচাই এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ রোববার (২৩ জুন) দুপুরে চাঁদপুর সদরের তরপুরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে এদেরকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে পাসপোর্ট প্রস্তুত করে দেবে বলে নির্ধারিত টাকার চাইতে অতিরিক্ত টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। গ্রেপ্তারকৃত দালাল চক্রের সদস্যদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে।

2 thoughts on “চাঁদপুরে পাসপোর্টের দালাল চক্রের সক্রিয় ১৬ সদস্য আটক

  • June 25, 2024 at 12:20 pm
    Permalink

    Great beat ! I wish to apprentice whilst you amend
    your site, how can i subscribe for a blog web site? The account
    aided me a appropriate deal. I have been tiny bit acquainted of this your broadcast offered vibrant clear concept

    Reply
  • June 25, 2024 at 12:22 pm
    Permalink

    Right now it seems like BlogEngine is the best blogging platform available right now.
    (from what I’ve read) Is that what you’re using on your blog?

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *