এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

Share Now..

\ চুয়াডাঙ্গা প্রতিনিধি \
শিক্ষার ডিজিটাল প্লাটফরম শিখোর পৃষ্ঠপোষকতা ও দৈনিক প্রথম আলোর আয়োজনে চুয়াডাঙ্গায় এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও ১০ গুণী শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে নাচ-গান-আড্ডায় উচ্ছ¡াসে মেতে ওঠে জেলার পাঁচ শতাধিক কৃতী শিক্ষার্থী। শুক্রবার (৫ জুলাই) সকাল ১০টায় চুয়াডাঙ্গার ডিসি সাহিত্য মঞ্চে ২০২৪ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও গুণী শিক্ষকদেরকে সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলার কৃতী শিক্ষার্থীদের ও গুণী শিক্ষকদের উপস্থিতিতে পুরো মিলনায়তন আলো ঝলমলে হয়ে ওঠে।
শুক্রবার সকাল ১০টায় ওস্তাদ আব্দুস সালামের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমির শিল্পী ও বন্ধুসভার সদস্যসহ উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। এর আগে নিবন্ধন করা শিক্ষার্থীরা সকাল সাড়ে ৮টা থেকে উৎসব প্রাঙ্গণে আসতে শুরু করে। শিক্ষার্থীদের কেউ তাদের বাবা-মার সঙ্গে, আবার কেউ কেউ ভাইবোনকে নিয়ে উপস্থিত হয়। দীর্ঘদিন পর স্কুল জীবনের বন্ধু ও সহপাঠীদের কাছে পেয়ে উচ্ছ¡াসে মেতে ওঠে কৃতীজনেরা। স্মৃতি ধরে রাখতে তোলে সেলফি ও ছবি। শিখো ও দৈনিক প্রথম আলোর চলতি বছরের এই সংবর্ধনায় চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলা থেকে ৫৬৮ জন কৃতী শিক্ষার্থী নিবন্ধন করে। সকার ৯টায় ডিসি সাহিত্য মঞ্চের পৃথক বুথ থেকে ছেলে –মেয়েরা ক্রেস্ট ও স্ন্যাকস, সানকুইক জুস এবং কাগজের তৈরি উৎসব মুকুট সংগ্রহ করে। এছাড়া, জেলা প্রশাসক কিসিঞ্জার চাকমার শুভেচ্ছা উপহার হিসেবে প্রত্যেকের হাতে পরিবেশ বান্ধব গাছের চারা তুলে দেওয়া হয়। তারকা কণ্ঠশিল্পী শান্ত আহমেদ, নুসরাত জাহান করবী, আরাফাত ফাগুন ও তাসনিম তাবাসসুম ছোঁয়ার গান এবং অর্পিতা দাস ও সাবার নৃত্য পরিবেশনায় কৃতী শিক্ষার্থীরা মেতে ওঠে আনন্দে-উচ্ছ¡াসে। প্রথম আলো বন্ধুসভা চুয়াডাঙ্গার সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সম্পাদক নুসরাত জাহান করবীর সঞ্চালনায় প্রথম আলোর প্রতিনিধি শাহ আলম স্বাগত বক্তব্য দেন। অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উৎসাহব্যঞ্জক বক্তব্য দেন দামুড়হুদা সার্কেলের সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক মুন্সি আবু সাইফ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গার সভাপতি জ্যেষ্ঠ চিকিৎসক মার্টিন হীরক চৌধুরী, জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সাইফুল ইসলাম ও প্রথম আলো কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসান ।
সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা প্রথম আলোর ও শিখোর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,’আমার সৌভাগ্য হয়েছিল একজন কৃতী শিক্ষার্থী হিসেবে প্রথম আলোর সংবর্ধনা পাওয়ার। সেদিন আমি তোমাদের চেয়ারে বসে আজকের অবস্থানের স্বপ্ন দেখেছিলাম। যা আজ বাস্তবায়িত হয়েছে। সহযোগী অধ্যাপক মুন্সী আবু সাইফ বলেন,’এই জিপিএ ৫ এ আবেগ আপ্লæত না হয়ে সামনের দিনগুলোতে আরও ভালো ফলাফল করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *