আর্জেন্টিনার ফাইনালে থাকছেন ব্রাজিলের ৫ রেফারি

Share Now..

পর্দা নামতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৮ তম আসরের। টানা দ্বিতীয়বার ফাইনালে ওঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। শিরোপা জয়ের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় মায়ামির হার্ডরক স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

চলমান আসরে এখনো পর্যন্ত অপরাজিত আছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। হাইভোল্টেজ এই ফাইনালে কারা পরিচালনা করবেন সেই তালিকা প্রকাশ করেছে কনমেবল কর্তৃপক্ষ। ফাইনাল পরিচালনার করবেন ব্রাজিলের রেফারি রাফায়েল ক্লাউস। তার সহকারী হিসেবে দায়িত্বে থাকবেন ব্রুনো পাইরেস ও রদ্রিগো কোরেয়া। এই দুই রেফারিও ব্রাজিলিয়ান।

চতুর্থ ও পঞ্চম রেফারির দায়িত্ব পেয়েছেন যথাক্রমে প্যারাগুয়ের হুয়ান বেনিতেজ ও এদুয়ার্দো কারদোজা। ভিডিও অ্যাসিস্ট্যান্ট ও সহকারী ভিএআর রেফারির দায়িত্ব পালন করবেন দুই ব্রাজিলিয়ান। তারা হচ্ছেন রডোলফো টস্কি এবং দানিলো মেনিস। ফাইনাল ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন মোট ৫ ব্রাজিলিয়ান রেফারি।

রাফায়েল ক্লাউস বেশ অভিজ্ঞ রেফারি। চলমান কোপা আমেরিকার বেশকিছু ম্যাচও পরিচালনা করেছেন তিনি। এ ছাড়া বিশ্বকাপ, বিশ্বকাপ বাছাই, অনূর্ধ্ব-২০ বিশ্বকাপসহ প্রায় সব বৈশ্বিক টুর্নামেন্টেই ম্যাচ পরিচালনা করার অভিজ্ঞতা আছে তার। দক্ষিণ আমেরিকান ফুটবলে অন্যতম সেরা অফিসিয়াল হিসেবে বিবেচনা করা হয় ক্লাউসকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *