ইসরায়েলি হামলার সমুচিত জবাব দেওয়ার হুমকি হিজবুল্লাহর

Share Now..

লেবাননে ইসরায়েল বিমান হামলা চালালে সেটির সমুচিত জবাব দেওয়া হবে বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ। শনিবার (৭ আগস্ট) টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ২০১৪ সালের পর দেশটিতে এটাই তাদের প্রথম বিমান হামলা। এর পরদিনই ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোড়ে হিজবুল্লাহ। সেদিনই লেবাননেন দিকে পাল্টা হামলায় গোলা ছোড়ে ইসরায়েলি বাহিনী।

এদিকে, উভয় পক্ষের এই পাল্টাপাল্টি হামলাকে খুবই বিপজ্জনক বলে অভিহিত করে বিবৃতি দিয়েছে জাতিসংঘ।

২০০৬ সালে ইসরায়েল ও লেবাননের মধ্যে টানা ৩৩ দিন যুদ্ধ সংগঠিত হয়েছিল। ১৪ আগস্ট সেই যুদ্ধের সমাপ্তি ঘটে। এতে ১ হাজার ২০০ লেবানিজ ও অন্তত ১৬০ জন ইসরায়েলি নাগরিক নিহত হন। সেটিরই বর্ষপূর্তির প্রাক্কালে টেলিভিশনে ভাষণ দেন হাসান নসরুল্লাহ।

শত্রুদের উদ্দেশ করে তিনি বলেন, আমরা বলে দিতে চাই, লেবাননে ইসরায়েলি বাহিনীর যেকোনো হামলার জবাব অবশ্যই দেওয়া হবে এবং তা জুতসই ও সমানুপাতিকভাবে। দেশ রক্ষার কাজ আমরা সঠিকভাবেই করতে চাই।

হিজবুল্লাহ প্রধান বলেন, গত সপ্তাহের ইসরায়েলি হামলা খুবই ভয়ংকর পরিস্থিতি ডেকে এনেছে। তবে আমার সংগঠন যুদ্ধ চায় না। কিন্তু প্রয়োজন হলে সেটার জন্যও প্রস্তুত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *