উল্টো স্রোতে তারা

Share Now..

মাত্র ২ বছর আগেই বিনোদন দুনিয়ায় আলোচনা চলছিল বলিউডের দিন শেষ! একের পর এক ফ্লপ হচ্ছিল শাহরুখ, সালমান, আমিরের মতো শীর্ষ তারকাদের সিনেমা। সিনেবোদ্ধারা মন্তব্য করছিলেন, বলিউড থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা। বলা চলে, দক্ষিণের দাপটে পুরো কোণঠাসা হয়ে পড়েছিল বলিউড সিনেমা।

বলিউড তারকারাও দক্ষিণের সিনেমায় যুক্ত হতে উঠে-পড়ে লেগেছিলেন। এমনও গুঞ্জন ছিল সিনেমায় সুযোগ পেতে দক্ষিণী নির্মাতাদের গোপনে দামি উপহারও দিচ্ছেন জনপ্রিয় বলি- তারকারা। অথচ এমন আলোচনা- সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে ক’দিন পরই ঘুরে দাঁড়ায় বলিউড ইন্ডাস্ট্রি। পরিবর্তন শুরু হয় শাহরুখ-দীপিকার হাত ধরে। তাদের একাধিক সিনেমা বক্স অফিসে রেকর্ড গড়ে। সেই ধারাবাহিকতা এখন অবধি চলছে। দীপিকার শেষ মুক্তি পাওয়া কল্কি যার জ্বলজ্যান্ত উদাহরণ। আর এতেই উল্টো স্রোত বইতে শুরু করেছে ভারতীয় সিনেমায়। এর আগে বিচ্ছিন্নভাবে দক্ষিণের তারকারা বলিউডে কাজ করলেও নতুন ঠিকানা গড়ার চেষ্টা করছেন বলিপাড়ায়। রাশমিকা মান্দানা, ভূমি পেডনেকার, নয়নতারা, পূজা হেগডে, রাকুলের মতো জনপ্রিয় দক্ষিণী নায়িকারা নিয়মিত যুক্ত হচ্ছেন বলি-সিনেমায়। কিন্তু দক্ষিণে সফলতার মুখ দেখলেও বেশির ভাগ নায়িকাই এখন অবধি বলিউডে পোক্ত আসন গড়তে পারেনি বলেই মত সিনেবোদ্ধাদের। যদিও এরইমধ্যে অ্যানিমেল সিনেমা দিয়ে দারুণ
প্রশংসিত হয়েছেন রাশমিকা। যার ধারাবাহিকতায় এরইমধ্যে যুক্ত হয়েছে সালমান খানের ‘সিকান্দার’সহ অ্যানিমেলের সিক্যুয়েলে। সেই জায়গায় রাশমিকা বলিউডে অনেকটা সফল একথা বলাই যায়। এই দলে অবশ্য নয়নতারার নাম লিখলে ভুল হবে না। শাহরুখের সঙ্গে ‘জওয়ান’ সিনেমা দিয়ে গত বছর পর্দায় আসেন। তিনি। সিনেমাটি রেকর্ড গড়ার পাশাপাশি নয়নতারার অভিনয়ে মুগ্ধতা প্রকাশ করেন অনেকে। এরপর তিনিও একাধিক বলিউড সিনেমায় নাম লিখিয়েছেন। অন্যদিকে সালমানের মতো নায়কের হাত ধরে যাত্রা শুরু করেন দক্ষিণের জনপ্রিয় নায়িকা পূজা হেগডে। কিন্তু শুরুতেই ফ্লপ নায়িকার তকমা নিজের করে নেন তিনি।শুধু তাই নয়, বাবার বয়সী নায়কের সঙ্গে তার রসায়ন নিয়েও জলঘোলা হয়। এমনকি সালমানের সঙ্গে তার প্রেমের গুঞ্জনও ট্রলে পরিণত হয়। এছাড়াও একাধিক বলিউড সিনেমায় নাম লেখান রাকুলপ্রীত, ভূমিরা। কিন্তু এখন অবধি নিজেকে প্রমাণ করতে পারেননি তারা। তবু বলিউড সিনেমায় নিয়মিত যুক্ত হওয়া এবং প্রমাণের মিশনে নেমেছেন তারা। অনেকেই মনে করছেন, সফলতা-ব্যর্থতার অঙ্কের মাঝেই বলিউডে থিতু হতে চাইছেন এই নায়িকারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *