হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

Share Now..

হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা, মন্দির এবং প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে এবং ম্যানহাটনের টাইমস স্কয়ারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (৯ আগস্ট) বিকালে এই বিক্ষোভে হিন্দু ধর্মাবলম্বী লোকজন ছাড়াও বিভিন্ন দল, ধর্ম, এবং বর্ণ নির্বিশেষে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। বিকাল ৩টায় জাতিসংঘ সদর দপ্তরের সামনে ৪৭ স্ট্রিটে দাগ হ্যামারশেল্ড পার্কে অনুষ্ঠিত সমাবেশ থেকে অবিলম্বে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা বন্ধ এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। ইউনাইটেড হিন্দুজ অব ইউএসএ আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সংগঠনের চেয়ারম্যান ডা. প্রভাত দাস, সভাপতি ভজন সরকার, শীতাংশু গুহ, ড. দিলীপ নাথ প্রমুখ। সমাবেশটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাম দাস ঘরানা। সমাবেশ শেষে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপিতে বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হামলা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করা হয়।

সমাবেশ শেষে একটি র‌্যালি বের করা হয়, যা টাইমস স্কয়ারে গিয়ে আরেকটি সমাবেশে যোগ দেয়। সেখানে বিভিন্ন স্লোগানের মাধ্যমে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *