কোনো প্রাইভেট হসপিটাল অপ্রত্যাশিত আচরণ করলে ইন্সট্যান্ট জানাবেন: সারজিস

Share Now..

হাসপাতালগুলো পূর্বের মতো বিল করলে বা অপ্রত্যাশিত আচরণ করলে ইন্সট্যান্ট শিক্ষার্থীদের জানানো জন্য অনুরোধ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

সম্প্রতি সারজিস তার ফেসবুক পোস্টে লিখেছেন, আন্দোলনকারীদের জন্য সরকার থেকে প্রাইভেট হসপিটালগুলোতে বিল মওকুফের অথবা ন্যূনতম শুধু মেডিসিন বিল নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো প্রাইভেট হসপিটাল পূর্বের মতো বিল করলে বা অপ্রত্যাশিত আচরণ করলে ইন্সট্যান্ট জানাবেন। আমরা সরাসরি ডিল করব।’ ফেসবুক পোস্টে আরও লিখেছেন, শুধু মেডিক্যাল ইমারজেন্সিতে আহতদের বিল নিয়ে সমস্যার ক্ষেত্রে যোগাযোগের ঠিকানা: সমন্বয়ক মাহিন (01731814449) এবং সমন্বয়ক অদিতি (01865352083)। আমরা একসঙ্গে আছি। এদিকে, চিকিৎসাসেবায় অবহেলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ।

রোববার (১৮ আগস্ট) জারি করা এ সংক্রান্ত নির্দেশে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহতদের চিকিৎসা, ভর্তি রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অনাকাঙিক্ষত বিলম্ব হচ্ছে। সরকার আহতদের সব ব্যয় বহন করার ঘোষণা দেওয়া সত্ত্বেও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ঢাকা কর্তৃক সেবার বিপরীতে অর্থ গ্রহণ করা হচ্ছে মর্মে সংবাদ পাওয়া যাচ্ছে। এ কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্ট সবাইকে আবশ্যিকভাবে বিরত থাকতে বলা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ঔষধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ বা বিভিন্ন কোম্পানির ডিলাররা হাসপাতালে প্রবেশ করতে পারবে না, প্রত্যেক ডাক্তারকে রোগী দেখার সময়সূচি যথাযথভাবে অনুসরণ করতে হবে, সাক্ষাতের সময় ব্যতীত কোনো দর্শনার্থী হাসপাতালের ভিতর ও রোগীর কক্ষে প্রবেশ করতে পারবে না। নির্দেশ পালনে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও নির্দেশনায় বলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা এ বিষয়টি তদারক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *