পশ্চিমবঙ্গে আন্দোলনের সিদ্ধান্তে অনড় জুনিয়র চিকিৎসকরা

Share Now..

পশ্চিমবঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠকে কোনো সমাধান হয়নি। ফলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আর জি কর হাসপাতালে জুনিয়র চিকিত্সককে ধর্ষনের পর হত্যার ঘটনার রাতে যারা পদে ছিলেন, তাদের অপসারণের দাবিতে এককাট্টা আন্দোলনকারীরা। স্বাস্থ্যভবনের সামনে থেকে অবস্থান প্রত্যাহার করেছেন তারা। তবে দাবিপূরণ না হওয়ায় আন্দোলনের সিদ্ধান্তে এখনো অনড় জুনিয়র চিকিৎসকরা। 

এদিকে মহারাষ্ট্রে এক শিশুকে যৌন নীপিড়নের দায়ে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ বন্ধে স্কুল ও ইন্টারনেট বন্ধ করে দিয়েছে। গতকাল বুধবার বেলা ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করেন চিকিৎসকরা। শুরুতেই ছিলেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা। স্বাস্থ্যভবনে পৌঁছে স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে দেখা করতে চান আন্দোলনকারীরা। তাদের হাতে স্মারকলিপি জমা দিতে চান। এরপর মিছিলকারীদের মধ্যে থাকা ৩০ থেকে ৩৫ জন স্বাস্থ্যভবনের ভিতরে গিয়ে বৈঠকে যোগ দেন। তবে বৈঠক থেকে বেরিয়ে ‘হতাশ’ মিছিলকারীরা।

 তিনি বলেন ‘তাড়াহুড়ো করে ৪ ঘণ্টার মধ্যে সন্দীপ ঘোষকে অন্যত্র অধ্যক্ষ করা হয়। অথচ আমরা যে ছোট ছোট দাবি নিয়ে এসেছি সেগুলো মানতে এত সময় লেগে গেল? বৈঠকে হতাশ আন্দোলনকারীরা। স্বাস্থ্যভবন খুব অসহায়।’ -ইন্ডিয়া টাইমস ও আনন্দবাজার পত্রিকা 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *